Naushad Siddiqui

‘নওশাদের গ্রেফতারি অন্যায়’, বললেন সুকান্ত, আইএসএফ বিধায়কের মুক্তির দাবি করল বিজেপিও

শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত আইএসএফ যে মিছিল করে, তাতে তৃণমূল এবং বিজেপি ছাড়া সমস্ত রাজনৈতিক দলকে একজোট হওয়ার বার্তা দেওয়া হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিঙ্গুর শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১৭:১৬
Share:

নওশাদকে বেআইনি ভাবে গ্রেফতার করা হয়েছে বলে মনে করছেন সুকান্ত। —ফাইল চিত্র।

এ বার আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকির গ্রেফতারির প্রতিবাদ করল বিজেপিও। ভাঙড়ের বিধায়কের মুক্তির দাবিতে রাস্তায় নামল বিজেপির সংখ্যালঘু মোর্চা। অন্য দিকে, নওশাদের গ্রেফতারির নিন্দায় সরব হলেন খোদ বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর কথায়, ‘‘বিজেপির সঙ্গে আইএসএফের কয়েক যোজন দূরত্ব। রাজনৈতিক ভাবে নওশাদের সঙ্গে বিজেপির কোনও মিল নেই। তবে একজন বিধায়ককে যে ভাবে গ্রেফতার করা হয়েছে, সেটা অন্যায়।’’ নওশাদের মুক্তি চেয়ে বিজেপির সংখ্যালঘু মোর্চার মিছিল প্রসঙ্গে সুকান্তের সংযুক্তি, ‘‘গণতান্ত্রিক ভাবে আন্দোলন করার অধিকার সবার আছে।’’

Advertisement

গত শনিবার ধর্মতলায় সভা করতে এসে গ্রেফতার হন ভাঙড়ের বিধায়ক। তার পর থেকে উত্তপ্ত ভাঙড়। প্রায় প্রতি দিনই সেখানে নানা প্রতিবাদ কর্মসূচি নিয়েছে আইএসএফ। যার বিরোধিতা করছে তৃণমূলের আরাবুল ইসলাম এবং তাঁর বাহিনী। তবে বুধবার শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত আইএসএফ যে মিছিল করে, তাতে তৃণমূল এবং বিজেপি ছাড়া সমস্ত রাজনৈতিক দলকে একজোট হওয়ার বার্তা দেওয়া হয়েছিল। তার পরও আইএসএফ বিধায়কের মুক্তির দাবিতে হুগলির সিঙ্গুরে বিজেপির সংখ্যালঘু মোর্চার এই মিছিল তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

ভাঙড়ের বিধায়ক তথা পিরজাদা নওশাদের গ্রেফতারের প্রতিবাদে শুক্রবার বিজেপি হুগলি সাংগঠনিক জেলা সংখ্যালঘু মোর্চার নেতৃত্বে ‘ধিক্কার মিছিল’ হয়। সিঙ্গুর থানার সামনে বিক্ষোভ প্রদর্শন করেন বিজেপির কর্মীসমর্থকেরা। সিঙ্গুর স্টেশন সংলগ্ন বিজেপি দলীয় অফিস থেকে মিছিল করে হয়ে সোজা সিঙ্গুর থানার গেটের সামনে গিয়ে জড়ো হন তাঁরা। পরে থানায় একটি ডেপুটেশনও জমা দেন বিজেপি সংখ্যালঘু মোর্চার সদস্যরা।

Advertisement

এর আগে নওশাদের গ্রেফতার নিয়ে পথে নেমে বিক্ষোভ দেখিয়েছে সিপিএম। ২০২১ সালের বিধানসভা ভোটে আইএসএফের জোটসঙ্গীরা রাজ্যজুড়ে কর্মসূচির ডাক দিয়েছে। এ বার নিয়ে প্রতিবাদে নামল বিজেপিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন