Boat Capsized

রূপনারায়ণে নৌকাডুবির ঘটনায় গ্রেফতার মাঝি, অতিরিক্ত যাত্রী ছিল, অভিযোগ গাফিলতিরও

পুলিশ সূত্রে খবর, ওই নৌকায় বহনক্ষমতার বেশি যাত্রী বোঝাইয়ের অভিযোগ উঠেছে। মাঝির বিরুদ্ধে গাফিলতিরও অভিযোগ উঠেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৩
Share:

রূপনারায়ণে নৌকাডুবি। —ফাইল চিত্র।

রূপনারায়ণ নদীতে নৌকাডুবির ঘটনায় ওই নৌকার মাঝিকে গ্রেফতার করল পুলিশ। শুক্রবার রবীন পাত্র নামে ওই মাঝিকে গ্রেফতার করেছে জয়পুর থানার পুলিশ। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৮০, ৩৩৭ এবং ৩০৪এ ধারায় মামলা দায়ের করে শুরু হয়েছে তদন্ত। পুলিশ সূত্রে খবর, ওই নৌকায় বহনক্ষমতার বেশি যাত্রী বোঝাইয়ের অভিযোগ উঠেছে। মাঝির বিরুদ্ধে গাফিলতিরও অভিযোগ উঠেছে। যাত্রী বহনের ক্ষেত্রে নৌকায় যথাযথ ব্যবস্থা ছিল কি না, এ নিয়েও প্রশ্ন উঠেছে। সে সবেরই তদন্ত চলছে।

Advertisement

উল্লেখ্য, বৃহস্পতিবার হাওড়ার লিলুয়া থানার বেলগাছিয়া থেকে কয়েকটি পরিবার পিকনিক করতে গিয়েছিল বাগনানের বাকসিতে। সেখান থেকে নৌকা করে রূপনারায়ণ নদী পেরিয়ে পশ্চিম মেদিনীপুরের দাসপুরের দুধকামরা ঘাটের কাছে ত্রিবেণী পার্কে যায়। বিকেলে ওই পরিবারগুলি একটি নৌকায় ফিরছিল।

ওই নৌকাটি উল্টে গেলে ১৪ জন তলিয়ে যান। তাঁদের ন’জনকে প্রথমে উদ্ধার করা হয়। পাঁচ জনের খোঁজে তল্লাশি শুরু করে বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং পুলিশ। শুক্রবার সুনন্দা ঘোষ নামে এক জনের দেহ উদ্ধার হয়। বাকি চার জনের এখনও খোঁজ চলছে। স্থানীয় সূত্রে খবর, শুক্রবার সকালে যে মহিলার দেহ উদ্ধার হয়েছে তিনি প্রাক্তন সেনা অমর ঘোষের স্ত্রী। তাঁর দেহ উদ্ধার হলেও অমরের খোঁজ মেলেনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন