Botanical Gardens

কোভিড বিধি মেনে ১ সেপ্টেম্বর থেকে খুলছে শিবপুরের বটানিক গার্ডেন

করোনা অতিমারির জেরে গত ১০ মে থেকে বন্ধ ছিল ওই উদ্যানটি। ১ সেপ্টেম্বর থেকে ওই উদ্যানে প্রবেশ করতে পারবেন প্রাতর্ভ্রমণকারী এবং পর্যটক সকলেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ১৯:৫৯
Share:

১ সেপ্টেম্বর থেকে খুলছে ওই উদ্যান। —নিজস্ব চিত্র।

চার মাস পর, খুলতে চলেছে হাওড়ার শিবপুরের বটানিক গার্ডেন। কোভিড বিধি মেনে আগামী ১ সেপ্টেম্বর থেকে প্রবেশ করা যাবে গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন এই উদ্যানটিতে। এমনটাই জানা গিয়েছে বটানিক গার্ডেন সূত্রে।

Advertisement

করোনা অতিমারির জেরে গত ১০ মে থেকে বন্ধ ছিল ওই উদ্যানটি। ১ সেপ্টেম্বর থেকে ওই উদ্যানে প্রবেশ করতে পারবেন প্রাতর্ভ্রমণকারী এবং পর্যটক সকলেই। বটানিক গার্ডেন সূত্রে জানা গিয়েছে, আগে যে নিয়মে উদ্যান খোলা থাকতো তাই পালন করা হবে। তবে যাঁরা প্রবেশ করতে চান তাঁদের মাস্ক পরতে হবে এবং শারীরিক দূরত্ব বিধি বজায় রাখতে হবে। তবে উদ্যানে প্রবেশের ক্ষেত্রে টিকার শংসাপত্র এবং করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়নি।

উদ্যান খোলার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন প্রাতর্ভ্রমণকারীরা। চলতি বছরের মে মাসে করোনা সংক্রমণ নিয়ে সাবধানতার জেরেই বন্ধ করা হয়েছিল ওই উদ্যানটি। অবশেষে চার মাস পর তা খুলতে চলেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন