Howrah

Tenant Eviction: গুঁড়িয়ে দেওয়া হল পাঁচ ভাড়াটিয়া পরিবারের বাড়ি, বুলডোজার পোড়ালেন ক্ষুব্ধ বাসিন্দারা

স্থানীয় তৃণমূল নেতা তথা সম্পর্কে শইকুল্লার দাদা তৈবুর রহমান দর্জির মদতেই তাঁদের উচ্ছেদ করা হয়েছে বলেও ভাড়াটিয়াদের অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২২ ১৩:৩০
Share:

বুলডোজার পুড়িয়ে দেন ক্ষুব্ধ এলাকাবাসীরা। নিজস্ব চিত্র।

পাঁচ ভাড়াটিয়া পরিবারকে উচ্ছেদ করতে বাড়ি গুঁড়িয়ে দেওয়া হল বুলডোজার দিয়ে। চলল গুলি। এমনই অভিযোগ বাড়ির মালিক শইকুল্লা দর্জির বিরুদ্ধে। এর পরই রাগের বশবর্তী হয়ে এই বুলডোজারটি পুড়িয়ে দেন ক্ষুব্ধ এলাকাবাসী। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। এই চাঞ্চল্যকর ঘটনাটি হাওড়ার জগাছা থানা এলাকার উনসানি ষষ্ঠীতলা এলাকায় ঘটে। স্থানীয় তৃণমূল নেতা তথা সম্পর্কে শইকুল্লার দাদা তৈবুর রহমান দর্জির মদতেই তাঁদের উচ্ছেদ করা হয়েছে বলেও ভাড়াটিয়াদের অভিযোগ। যদিও তৈবুর এই অভিযোগ অস্বীকার করেছে। খবর পেয়ে পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। তবে এই ঘটনার পর থেকেই ফেরার শইকুল্লা।

Advertisement

উচ্ছেদ হওয়া ভাড়াটিয়ারা জানিয়েছেন, তাঁদের কাছে থাকা-খাওয়ার আর কোনও বন্দোবস্ত নেই। এমনকি শীতের পোশাকও নেই তাঁদের কাছে। তাই বাড়ি ফিরে পাওয়ার দাবিতে ইতিমধ্যেই ধর্নায় বসেছেন ভাড়াটিয়ারা। প্রশাসনের কাছে তাঁদের দাবি, অবিলম্বে তাঁদের থাকার বন্দোবস্ত করতে হবে। অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতার করতে হবে বলেও তাঁরা দাবি জানিয়েছেন।

এই ঘটনায় স্থানীয় তৃণমূল নেতার তৈবুরের যোগ প্রসঙ্গে মন্ত্রী অরূপ রায় জানিয়েছেন, এই ঘটনায় কাউকেই রেয়াত করা হবে না। দোষীদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে বলেও তিনি জানিয়েছেন।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, এই পাঁচ পরিবার অনেক দিন ধরেই ভাড়া বাড়িতে থাকছিলেন। বেশ কিছু দিন ধরে তাঁদের উচ্ছেদের চেষ্টা করছিলেন বাড়ি মালিক। এমনকি আদলতে মামলা মোকদ্দমাও চলছিল দুই পক্ষের মধ্যে।

অভিযোগ উঠেছে যে, এর পর কোনও রকম নোটিস না দিয়েই শুক্রবার রাতে বুলডোজার চালিয়ে বাড়িগুলি গুঁড়িয়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন