Mountaineer Missing

উত্তরাখণ্ডের মদমহেশ্বরে ট্রেকিংয়ে গিয়ে নিখোঁজ চন্দননগরের রাজীব, দুশ্চিন্তায় পরিবার

উত্তরাখণ্ডের মদমহেশ্বরে ট্রেকিং করতে গিয়েছিলেন চন্দননগরের রাজীব বিশ্বাস। ১১ জনের দল ট্রেকিংয়ে গিয়েছিল। নামার পথে রাজীব অন্য রুট ধরেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

চন্দননগর শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৫৬
Share:

নিখোঁজ পর্বতারোহী রাজীব বিশ্বাস। — নিজস্ব চিত্র।

উত্তরাখণ্ডে ট্রেকিংয়ে গিয়ে নিখোঁজ বাংলার পর্বতারোহী। চন্দননগরের বাসিন্দা রাজীব বিশ্বাসের খোঁজ মিলছে না গত তিন দিন ধরে। তাঁর সঙ্গে কোনও ভাবে যোগাযোগও করা যাচ্ছে না। পরিবারে ঘনিয়েছে চিন্তার মেঘ।

Advertisement

উত্তরাখণ্ডের মদমহেশ্বরে ট্রেকিং করতে গিয়েছিলেন রাজীব এবং তাঁর সঙ্গীরা। গত ১৯ সেপ্টেম্বর হাওড়া থেকে তাঁরা রওনা দেন। ১১ জনের দলটির গন্তব্য ছিল মদমহেশ্বর। ২৬ সেপ্টেম্বর সেখানে পাহাড়ে চড়েন সকলেই। জানা গিয়েছে, রাজীবের দলের এক সদস্যের পায়ে ব্যথা করছিল। বাকিরা নীচে নেমে এলেও তাই সঙ্গীর সঙ্গে থেকে যান রাজীব।

পরের দিন ওই সঙ্গী চেনা রুট দিয়ে নীচে নামলেও নামেননি রাজীব। তিনি জানিয়েছিলেন, অন্য রুট দিয়ে সংক্ষেপে তিনি নীচে নামবেন। কিন্তু তাঁর দেখা মেলেনি। পুরনো রুটেই রাজীবের জন্য অপেক্ষা করছিলেন ওই অভিযাত্রী দলের অন্য সদস্যেরা।

Advertisement

দীর্ঘ সময় ধরে রাজীবের খোঁজ পাওয়া যায়নি। স্থানীয় থানার সঙ্গেও যোগাযোগ করা হয়। কিন্তু রাজীবের মোবাইল ফোন বন্ধ। ড্রোন দিয়ে তাঁকে খোঁজার চেষ্টা চলছে।

রাজীবের বাড়িতে রয়েছেন তাঁর স্ত্রী এবং কন্যা। দুশ্চিন্তায় রাতের ঘুম উড়েছে তাঁদের। স্ত্রী রানু বিশ্বাস বলেন, ‘‘ওর সঙ্গে শেষ বার আমার কথা হয় ২৬ তারিখ। বলেছিল, উপরে উঠলে ফোনে টাওয়ার থাকবে না। ওর ট্রেকিংয়ের নেশা ছিল বরাবর। বারণ করলেও শুনত না। কেদারনাথ যাওয়ার কথা ছিল ওর।’’ রাজীবের আত্মীয়েরা উত্তরাখণ্ডে পৌঁছেছেন। তাঁর খবর পাওয়ার আশায় দিন গুনছে পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন