CPM candidate

রেললাইনে মিলল সিপিএম প্রার্থীর দেহ! কাকদ্বীপে পুজো দিতে গিয়েছিলেন হুগলির ওই বাসিন্দা

খুন নাকি দুর্ঘটনা তা নিয়ে পুলিশ তদন্তও শুরু করেছে। তবে মৃত সিপিএম প্রার্থীর কয়েক জন ঘনিষ্ঠের দাবি, ব্যক্তিগত কারণে খুন হয়েছেন সুমিত্রা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

আরামবাগ শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ২০:২৭
Share:

—প্রতীকী চিত্র।

ভোটের চার দিন আগে রহস্যমৃত্যু হুগলির আরামবাগের সিপিএম প্রার্থীর। তাঁর রক্তাক্ত দেহ মিলল দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে ট্রেন লাইনের পাশে। পরিবার সূত্রে খবর, কাকদ্বীপে পুজো দিতে গিয়েছিলেন সুমিত্রা দাস নামে আরামবাগের গৌরহাটি ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের কৃষ্ণবাটি ৮ নম্বর সংসদের সিপিএম প্রার্থী সুমিত্রা দাস। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, এলাকার ১০-১২ জনকে নিয়ে কাকদ্বীপের একটি মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন সুমিত্রা। তার পরেই তাঁকে মৃত অবস্থায় পাওয়া যায়। সুমিত্রার পরিবারের লোকজনের দাবি, সিপিএম প্রার্থীকে খুন করা হয়েছে। তবে তা রাজনৈতিক নাকি ব্যক্তিগত সম্পর্কের কারণে তা নিয়ে ধোঁয়াশা হয়েছে। খুন নাকি দুর্ঘটনা তা নিয়ে পুলিশ তদন্তও শুরু করেছে। তবে মৃত সিপিএম প্রার্থীর কয়েক জন ঘনিষ্ঠের দাবি, ব্যক্তিগত কারণে খুন হয়েছেন সুমিত্রা। নাম প্রকাশে অনিচ্ছুক সুমিত্রার এক ঘনিষ্ঠের কথায়, ‘‘সুমিত্রা যাঁদের সঙ্গে পুজো দিতে গিয়েছিলেন, তাঁদের মধ্যে এক যুবক ছিলেন, যিনি সুমিত্রাকে বিয়ে করতে চাইতেন। তাঁকে বিয়ের জন্য চাপ দেওয়া হত। প্রস্তাবে রাজি হননি সুমিত্রা। সেখান থেকে এই মৃত্যুর ঘটনা কি না সেটাও দেখা দরকার।’’

স্থানীয় সূত্রে খবর, সুমিত্রার স্বামী উত্তম দাস বছর তিনেক আগে মারা যান। তাঁর দুই ছেলে এবং দুই মেয়ে রয়েছে। তাঁকে বিয়ে করতে চাপ দেওয়া হলেও রাজি হননি সুমিত্রা। সেই বিষয়টি ফোন করে তিনি দলীয় নেতৃত্বকেও জানিয়েছিলেন। সোমবার দুপুরে একাই বাড়ির উদ্দেশ্যে বেরিয়ে পড়েছিলেন। এর পর বিকেলে বারুইপুর রেললাইনের ধারে তাঁর রক্তাক্ত মৃতদেহ উদ্ধার হয়। জিআরপি সূত্রে খবর, লাইনে চলন্ত ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে মৃত্যু হয়েছে সুমিত্রার। অন্য দিকে, এ নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে রাজি হননি স্থানীয় সিপিএম নেতৃত্ব।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন