CPM

ফের বামেদের মুখে শিল্পায়নের দাবি, সিঙ্গুরে কারখানার প্রতীকী শিলান্যাস

সিঙ্গুরের রতনপুর আলুর মোড় থেকে বামেদের মিছিল শুরু হয়। তা চলে সাহানাপাড়ায় টাটাদের প্রকল্প এলাকার এক নম্বর গেট পর্যন্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিঙ্গুর শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২১ ০২:০১
Share:

সিঙ্গুরে মিছিল বামেদের। নিজস্ব চিত্র

যে সিঙ্গুর থেকে বিদায় নিয়েছে টাটাদের মোটরগাড়ি কারখানা, বিধানসভা ভোটের মুখে বুধবার সেখান থেকেই রাজ্যে শিল্পায়ন এবং কর্মসংস্থানের দাবিতে সরব হল বামেরা। সিঙ্গুরে কারখানার প্রতীকী শিলান্যাস করা হয় সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই-এর তরফে। কর্মসূচিতে যোগ দেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী।

Advertisement

বুধবার সুজন বলেন, ‘‘মমতা বন্দোপাধ্যায় কারখানার অদূরে দুর্গাপুর এক্সপ্রেস ওয়ের পাশে ধর্না মঞ্চে বসে যুবকদের সর্বনাশের উৎসব করেছিলেন। আমাদের আক্ষেপ যে, আমরা সে দিন ধর্নামঞ্চ ভেঙে গুঁড়িয়ে দিতে পারিনি। যদি তা করতে পারতাম তা হলে ১০ বছর ধরে এই যন্ত্রণা সহ্য করতে হত না। তাই আজ প্রায়শ্চিত্ত করতে এসেছি। আর এই অন্যায় কাউকে করতে দিতে পারি না।’’

সিঙ্গুরের রতনপুর আলুর মোড় থেকে বামেদের মিছিল শুরু হয়। তা চলে সাহানাপাড়ায় টাটাদের প্রকল্প এলাকার এক নম্বর গেট পর্যন্ত। কর্মসূচিতে যোগ দেন ১০টি বামপন্থী ছাত্র যুব সংগঠনের সদস্যরা। রাজ্যে শিল্পায়নের দাবিতে আগামী ১১ ই ফেব্রুয়ারি ‘নবান্ন অভিযান’-এ নামতে চলেছে বাম যুব সংগঠনগুলি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন