CPM

CPM: বেহাল পুর পরিষেবার অভিযোগ তুলে হাওড়ায় আন্দোলনের অস্ত্রে শান দিল বামেরা

সোমবার বিকেলে পুরসভার গেটের সামনে জড়ো হন শ’দুয়েক বাম কর্মী এবং সমর্থক। কর্মসূচিতে ছিলেন জেলা এবং রাজ্য কমিটির কয়েক জন নেতাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ২০:৩৮
Share:

হাওড়ায় ‘আইন অমান্য’ বামেদের। নিজস্ব চিত্র।

বামেদের আইনঅমান্য কর্মসূচি ঘিরে উত্তেজনা ছড়াল হাওড়ায়। বেহাল পুর পরিষেবার প্রতিবাদ এবং অবিলম্বে হাওড়া পুরসভায় নির্বাচনের দাবিতে সোমবার আইন অমান্য কর্মসূচি পালন করে বামেরা। যদিও পুর পরিষেবা নিয়ে বামেদের অভিযোগ অস্বীকার করেছে প্রশাসক মণ্ডলী।
সোমবার বিকেলে পুরসভার গেটের সামনে জড়ো হন শ’দুয়েক বাম কর্মী এবং সমর্থক। কর্মসূচিতে ছিলেন বিভিন্ন বামপন্থী দলের জেলা এবং রাজ্য কমিটির কয়েক জন নেতাও। আগে থেকেই ব্যারিকেড করে রেখেছিল হাওড়া থানার পুলিশ। ব্যারিকেডের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন বাম কর্মীরা। তাঁরা জোর করে ব্যারিকেড ভেঙে ঢুকতে গেলে পুলিশের সঙ্গে বচসা শুরু হয়। বার বার ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন তাঁরা। সিপিএমের রাজ্য কমিটির সদস্য পরেশ পাল বলেন, ‘‘হাওড়া পুর বোর্ডের মেয়াদ শেষ হয়েছে ২০১৮ সালের ডিসেম্বর মাসে। এর পর থেকেই মানুষ পরিষেবা পাচ্ছেন না। রাস্তা খারাপ, জল নিকাশি-সহ একাধিক সমস্যা রয়েছে। পুর এলাকায় ডেঙ্গির প্রকোপ বাড়ছে। কিন্তু হেলদোল নেই পুরসভার।’’

Advertisement

সিপিএম নেতার এই বক্তব্য খণ্ডন করে হাওড়া পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী বলেন, ‘‘নির্বাচন কবে হবে তা রাজ্য সরকার এবং নির্বাচন কমিশন ঠিক করবে। পরিষেবা না দেওয়ার যে অভিযোগ উঠছে তা ঠিক নয়।’’

Advertisement

রাজ্যে ২০১১ সালের পর থেকেই লাগাতার ধস নেমেছে বামেদের ভোট ব্যাঙ্কে। তাতে বিড়ম্বনা বাড়ছিল দলের। সম্প্রতি চার বিধানসভা কেন্দ্রে উপ নির্বাচনে বলার মতো না হলেও, সামান্য বেড়েছে ভোট শতাংশ। সেই আবহেই আন্দোলনের পুরনো অস্ত্রেই শান দিল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন