Drinking Water Crisis

হাওড়ায় পানীয় জলের প্রবল সমস্যা, গাড়ি পাঠাবে পুরসভা

হাওড়া পুরসভার চেয়ারপার্সন সুজয় চক্রবর্তী এ দিন বলেন, ‘‘প্রতি বছরই এই সময়ে ভাটায় গঙ্গার জলস্তর অনেকটা নেমে যায়। গঙ্গা থেকে জল তুলে পদ্মপুকুর প্রকল্পে নিয়ে যেতে সমস্যা হয়। এ বার এই সমস্যা তীব্র আকার ধারণ করেছে।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:৪২
Share:

—প্রতীকী চিত্র।

ভাটার সময়ে গঙ্গার জলস্তর অস্বাভাবিক রকম নেমে যাচ্ছে। ফলে গঙ্গা থেকে জল উত্তোলনে সমস্যায় পড়েছে হাওড়া পুরসভা। উত্তর, মধ্য ও দক্ষিণ হাওড়ায় গত কয়েক দিন ধরে পানীয় জলের অভাব তৈরি হয়েছে। জল সরবরাহ ঠিক মতো না হওয়ায় সমস্যায় পড়েছেন বাসিন্দারা। এই সমস্যা সমাধানে উদ্যোগী হয়েছে হাওড়া পুরসভা। পুরসভার তরফে এক সাংবাদিক সম্মেলনে সোমবার জানানো হয়েছে, যে সমস্ত এলাকায় পানীয় জল সরবরাহে সমস্যা দেখা দেবে, সেই সব এলাকা বা ওয়ার্ডের বাসিন্দারা হাওড়া পুরসভায় ফোন করে সমস্যার কথা জানাতে পারবেন। সঙ্গে সঙ্গে পুরসভা সেখানে পানীয় জলের গাড়ি পাঠিয়ে দেবে।

Advertisement

হাওড়া পুরসভার চেয়ারপার্সন সুজয় চক্রবর্তী এ দিন বলেন, ‘‘প্রতি বছরই এই সময়ে ভাটায় গঙ্গার জলস্তর অনেকটা নেমে যায়। গঙ্গা থেকে জল তুলে পদ্মপুকুর প্রকল্পে নিয়ে যেতে সমস্যা হয়। এ বার এই সমস্যা তীব্র আকার ধারণ করেছে। তাই মোটর দিয়ে পাইপের সাহায্যে প্রয়োজনীয় জল টানা যাচ্ছে না। যার ফলে পদ্মপুকুর প্রকল্প থেকে হাওড়া শহরে প্রয়োজনীয় পানীয় জল সরবরাহ করা না যাওয়ায় বিস্তীর্ণ এলাকায় জলের অভাব তৈরি হয়েছে। মনে হচ্ছে আরও ১০-১২ দিন, অর্থাৎ ২২ ফেব্রুয়ারি পর্যন্ত এই সমস্যা চলবে। তার পরে আবার গঙ্গার জলস্তর বেড়ে গেলে আগের মতোই জল সরবরাহ স্বাভাবিক হয়ে যাবে।’’ সুজয় আরও জানিয়েছেন, বাসিন্দারা জলের সমস্যায় পড়ে যোগাযোগ করলে জলের গাড়ি সেই এলাকায় পাঠিয়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন