Spice

Enforcement Branch: মশলায় মিশছে রং, কাঠের গুঁড়ো, ডোমজুড়ে অভিযান চালিয়ে খোঁজ পেল এনফোর্সমেন্ট ব্র্যাঞ্চ

ইবি সূত্রে জানা গিয়েছে, এই চক্রের সঙ্গে আর কে বা কারা যুক্ত আছে তা জানতে আরও অভিযান চালান হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডোমজুড় শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ১৯:৫৬
Share:

এনফোর্সমেন্ট ব্র্যাঞ্চের অভিযান। নিজস্ব চিত্র

হাওড়ার ডোমজুড়ে মিলল ভেজাল মশলা কারখানার হদিশ। ঘটনাস্থল থেকে এক শ্রমিককে আটক করা হয়েছে। তবে ওই কারখানার মালিক পলাতক।
বৃহস্পতিবার বিকেলে ডোমজুড় থানার লক্ষ্মণপুরের একটি মশলা কারখানায় অভিযান চালায় এনফোর্সমেন্ট ব্রাঞ্চ (ইবি)-এর একটি দল। কারখানার ভেতরে ঢুকে তল্লাশি চালায়। ইবি-র আধিকারিকরা জানতে পেরেছেন ওই কারখানায় হলুদ, লঙ্কা, জিরে এবং ধনে গুঁড়োতে রং, কাঠের গুঁড়ো এবং চালের গুঁড়ো মেশানো হত। ইবি ওই কারখানাটি থেকে ভেজাল মশলার পাশাপাশি প্রচুর পরিমাণে রং, চালের গুঁড়ো এবং কাঠের গুঁড়ো উদ্ধার করেছে। পাশাপাশি ওই কারখানার এক কর্মীকেও আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করা হচ্ছে।

Advertisement

ইবি-র দাবি, ওই কর্মী জানিয়েছেন, কারখানাটিতে মশলায় ভেজাল মেশান হত। যুগলকিশোর দাঁ নামে ইবি-র খাদ্য বিভাগের এক আধিকারিক জানিয়েছেন, দু’দিন আগে কলকাতার পোস্তা এলাকা থেকে রাজেশ সাউ নামে এক মশলা ব্যবসায়ীকে গ্রেফতার করেছিল পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করে ডোমজুড়ের ওই মশলা কারখানার হদিশ মেলে। ওই কারখানার মালিক সন্তোষ গুপ্ত নামে এক ব্যক্তি। ইবি সূত্রে জানা গিয়েছে, এই চক্রের সঙ্গে আর কে বা কারা যুক্ত আছেন তা জানতে আরও অভিযান চালান হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন