Anis Khan

Anis Khan: আমাদের কাছেই আছে, যে পুলিশ ছেলেকে মেরেছে, তাদের ফোন দেব না: আনিসের বাবা

আনিসের মৃত্যুর পর থেকেই তাঁর ফোনটি খুঁজছে আমতা থানার পুলিশ। ঘটনার পর একাধিক বার মৃতের ফোনে পুলিশের তরফে ফোন করা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আমতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৫৭
Share:

সালেম খান স্পষ্ট জানান, আনিসের ফোন তাঁরা পুলিশকে দেবেন না। ফাইল চিত্র।

হাওড়ার আমতার ছাত্রনেতা আনিস খানের রহস্য-মৃত্যুর পর থেকে মিলছিল না তাঁর মোবাইল ফোন। ঘটনার দু’দিন পর আনিসের পরিবারের তরফে জানানো হল, তাঁর মোবাইল ফোনটি পাওয়া গিয়েছে এবং সেটি তাঁদের কাছেই আছে। বাড়ির পাশাপাশিই, পরিবারের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হল, আনিসের ফোন তাঁরা পুলিশকে দেবেন না। যদি আদালত দিতে বলে, তবেই পুলিশকে ফোন দেওয়া হবে। নয়তো আনিসের ফোন শুধু সিবিআই-এর হাতেই তুলে দেবেন তাঁরা।

Advertisement

সংবাদমাধ্যমে আনিসের বাবা বলেন, ‘‘আনিসের ফোন পাওয়া গিয়েছে। তিনতলার ছাদ থেকেই পাওয়া গিয়েছে। কিন্তু ফোন আমরা পুলিশকে দেব না। পুলিশ ছেলেকে মেরেছে, পুলিশকে কেন ফোন দেব?’’ আনিসের মৃত্যুর পর থেকেই তাঁর ফোনটি খুঁজছে আমতা থানার পুলিশ। ঘটনার পর একাধিক বার মৃতের ফোনে পুলিশের তরফে ফোন করা হয়েছিল। কিন্তু সেটি বন্ধ ছিল বলে জানানো হয় পুলিশের তরফে। সোমবারই হাওড়া জেলা পুলিশের এসপি (গ্রামীণ) সৌম্য রায়ও জানান, আনিসের ফোনের খোঁজ চলছে।

এর পরেই আনিসের পরিবার জানান, ফোনটি তাঁদের জিম্মায় আছে। ফোনটি খুঁজে পাওয়ার সময়েও চলছিল। বেশ কয়েক বার ফোনও এসেছিল। তার পর চার্জ শেষ হয়ে যাওয়ায় বন্ধ হয়ে যায় সেটি। পরিবারের স্পষ্ট বক্তব্য, পুলিশি তদন্তে ভরসা রাখছেন না বলেই ফোনটি পুলিশকে দেবেন না তাঁরা। তবে যদি আদালত দিতে বলে, তা হলে রাজি তাঁরা।

Advertisement

আনিসের রহস্য-মৃত্যুর তদন্তে শুরু থেকেই সিবিআই তদন্ত চাইছে পরিবার। তাঁরা জানান, ওই ফোন একমাত্র সিবিআই-এর হাতে তুলে দিতেই প্রস্তুত তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন