Jagdeep Dhankhad

Firhad Hakim: ধনখড়কে ‘দাদু’ সম্বোধন ফিরহাদের, হাওড়া পুর বিল নিয়ে আলোচনায় রাজভবনে যাবেন ববি

ফিরহাদের কথায়, ‘‘রাজভবনে আমিও দু’তিন বার গিয়েছি। এখন বলছেন, ‘তুম আও।’ আমি নেত্রীকে জিজ্ঞাসা করে যাব।’’ সালকিয়ায় এ কথা বলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২২ ১৬:২২
Share:

জগদীপ ধনখড়কে ‘দাদু’ সম্বোধন ফিরহাদ হাকিমের। —ফাইল চিত্র।

রাজ্যপাল জগদীপ ধনখড়কে ‘দাদু’ বলে সম্বোধন করলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী এবং কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। ধনখড়ের নাম না করে ফিরহাদের বক্তব্য, ‘দাদু’ ফাইল আটকে রাখায় হাওড়া পুরসভায় নির্বাচন করানো যায়নি। এ নিয়ে তিনি খুব শিগগিরই রাজভবনে যাবেন বলেও জানিয়েছেন ফিরহাদ।
রবিবার উত্তর হাওড়া সালকিয়ায় তৃণমূলের কর্মী সম্মেলনে যোগ দেন ফিরহাদ। সেখানে তাঁর বক্তব্য, ‘‘পুরসভায় যা কাজ হয়েছে তাতে এমনিই জিতে যাবে। ওই দাদুটা রয়েছে। উনি আটকে রেখেছেন। রাজভবনে আমিও দু’তিন বার গিয়েছি। এখন বলছেন, ‘তুম আও।’ আমি নেত্রীকে জিজ্ঞাসা করে যাব। গেলে হয়তো ওটা ছেড়ে দেবেন। কয়েক দিনের মধ্যেই হয়ে যাবে। দাদু আটকে রেখেছেন। না হলে কলকাতার সঙ্গেই (ভোট) হয়ে যাওয়ার কথা ছিল।’’

Advertisement

তবে দলের মূল লড়াই যে ২০২৪ সালের লোকসভা ভোটে সে কথাও কর্মিসভায় স্মরণ করিয়ে দিয়েছেন ফিরহাদ। তাঁর কথায়, ‘‘২০২৪-এও খেলা হবে। এই যে ১৮টি আসন ওরা (বিজেপি) পেয়েছে। আর একটি আসনও পাবে না। আমরা এগিয়ে যাবই। মানুষ কী চাইছেন, তার রিপোর্ট তৈরি করে আমরা নেত্রীকে দেব। সেই অনুযায়ী আমাদের লড়াই এখনই শুরু করতে হবে।’’

Advertisement

২০১৮ সালের ডিসেম্বর মাসে তৃণমূল পরিচালিত হাওড়া পুরসভার বোর্ডের মেয়াদ শেষ হয়েছিল। তার পর বেশ কয়েক দফায় প্রশাসকমণ্ডলী বসানো হয়েছে। সম্প্রতি রাজ্য সরকার বালি পুরসভাকে হাওড়া থেকে আলাদা করে দেয়। এই সংক্রান্ত বিল বিধানসভায় পাশও করানো হয়। তবে ফাইল আটকে রয়েছে রাজ্যপালের কাছে। তাই হাওড়া এবং বালি পুরসভার ভোটও এখনও বাকি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন