flower market

Flower Market: হাওড়ায় গঙ্গার কাছেই মিলবে ফুল, গড়ে উঠতে চলেছে বিশাল ফুলবাজার

গঙ্গার কাছেই গড়ে উঠবে এই বাজার। তার জন্য ইতিমধ্যে জায়গাও স্থির হয়ে গিয়েছে বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১ ২৩:৪২
Share:

এখানেই গড়ে উঠবে ফুলবাজার।

কলকাতার জগন্নাথ ঘাটের মতো এ বার হাওড়াতেও তৈরি হতে চলেছে একটি ফুলবাজার। গঙ্গার কাছেই গড়ে উঠবে এই বাজার। তার জন্য ইতিমধ্যে জায়গাও স্থির হয়ে গিয়েছে বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে।

Advertisement

পুরসভার তরফে জানানো হয়েছে, ওয়েস্টবেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি ট্রান্সপোর্ট কর্পোরেশন কোম্পানি লিমিটেড-এর আর্থিক সহযোগিতায় এই আধুনিক মানের ফুলবাজারটি গড়ে তোলা হবে। সরকারি এই সংস্থা তাদের সি এস আর (কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি) তহবিল থেকে প্রথম পর্যায়ে প্রায় দেড় কোটি টাকা দেবে ফুলবাজার তৈরির জন্য। এ বিষয়ে হাওড়া পুরসভার সঙ্গে বৈঠকও হয়ে গিয়েছে বলে জানিয়েছেন ওই পুরসভার চেয়ারম্যান সুজয় চক্রবর্তী।

গঙ্গার ধারে বার্ন স্ট্যান্ডার্ড কোম্পানির উল্টো দিকে পুরসভার তৈরি অব্যবহৃত হাট বিল্ডিংয়ে এই ফুলবাজার তৈরি হবে। এই প্রসঙ্গে সুজয় চক্রবর্তী জানান, ওই বাড়িটির প্রথম এবং দ্বিতীয়তল নিয়ে তৈরি হবে এই ফুলবাজার। এই বাজারে ওয়েস্টবেঙ্গল হর্টিকালচার ডিপার্টমেন্টও অংশ নেবে। এই বাজারে নানা ফুলের বীজ-সহ সারও পাওয়া যাবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন