CPM

Rupchand Pal: প্রয়াত রূপচাঁদ পাল, ৮৪ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ হুগলির সাত বারের সাংসদের

সোমবার গভীর রাতে আচমকাই অসুস্থ বোধ করেন রূপচাঁদ। সকালে তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষরক্ষা হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৩:১৩
Share:

প্রয়াত রূপচাঁদ পাল। — নিজস্ব চিত্র।

শেষ নিশ্বাস ত্যাগ করলেন হুগলির প্রাক্তন সিপিএম সাংসদ রূপচাঁদ পাল। মঙ্গলবার কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। বয়স হয়েছিল ৮৪। রূপচাঁদের মৃত্যুতে শোকের আবহ তৈরি হয়েছে বাম নেতা-কর্মীদের মধ্যে। বিকেলে তাঁর মরদেহ আনা হবে শ্রীরামপুরে সিপিএমের জেলা দফতরে। সেখানে তাঁকে শেষশ্রদ্ধা জানানো হবে।

Advertisement

দলীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার গভীর রাতে আচমকাই অসুস্থ বোধ করেন রূপচাঁদ। সকালে তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। বেলা সাড়ে ১১টা নাগাদ মৃত্যু হয় ওই সিপিএম নেতার।

নৈহাটির ঋষি বঙ্কিম কলেজে অধ্যাপনা করতেন রূপচাঁদ। পাশাপাশি রাজনীতির বৃত্তেও আনাগোনা ছিল তাঁর। অকৃতদার ছিলেন তিনি। হুগলি থেকে সাত বার সাংসদ নির্বাচিত হন ওই সিপিএম নেতা। তবে ১৯৮৪ সালে কংগ্রেসের ইন্দুমতী ভট্টাচার্যের কাছে হেরে গিয়েছিলেন রূপচাঁদ। এর পর ২০০৯ সালে তৃণমূল প্রার্থী রত্না দে নাগের কাছে হেরে যান তিনি। একই দলের হলেও, হুগলির আরামবাগের সিপিএম সাংসদ অনিল বসুর সঙ্গে রূপচাঁদের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা ছিল বরাবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন