COVID-19

Lockdown: বাড়ছে করোনা সংক্রমণ, পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত সিঙ্গুরের বৈঁচিপোতা গ্রাম পঞ্চায়েতে

ছাড় দেওয়া হয়েছে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দোকান, সরকারি প্রতিষ্ঠান, কৃষির সঙ্গে যুক্ত কো-অপারেটিভ সংস্থা প্রভৃতিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিঙ্গুর শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ১৭:৪৫
Share:

শুনশান রাস্তাঘাট নিজস্ব চিত্র।

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কিছু দিন আগে কনটেনমেন্ট জোন ঘোষনা করা হয়েছিল সিঙ্গুরের বৈঁচিপোতা গ্ৰাম পঞ্চায়েত এলাকাকে। তার পরেও সংক্রমণে রাশ টানা যায়নি। তাই এ বার কঠোর বিধিনিষেধ আরোপ করা হচ্ছে বৈঁচিপোতা পঞ্চায়েত এলাকায়। পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেখানে।

Advertisement

পঞ্চায়েতের তরফে জানানো হয়েছে, ১২ জুলাই, সোমবার বেলা ১১টার পর থেকে ১৮ জুলাই অর্থাৎ আগামী রবিবার পর্যন্ত‍ এলাকার সমস্ত দোকানপাঠ বন্ধ থাকবে। ছাড় দেওয়া হয়েছে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দোকান, সরকারি প্রতিষ্ঠান, কৃষির সঙ্গে যুক্ত কো-অপারেটিভ সংস্থা প্রভৃতিকে। সরকারি বিধিনিষেধ কঠোর ভাবে মেনে চলার জন্য সিঙ্গুর পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এলাকায় চলছে মাইকে প্রচার।

এই প্রসঙ্গে পঞ্চায়েত প্রধান কাঞ্চন কুমার মান্না বলেন, ‘‘গত কয়েক দিন ধরে এখানে সংক্রমণ বাড়ছে। এই মুহূর্তে ১৮ থেকে ২০ জন আক্রান্ত। প্রতিদিনই আক্রান্তের খবর পাচ্ছি। তাই কড়া ব্যবস্থা নিতে হচ্ছে। পুরো গ্রাম পঞ্চায়েত এলাকাকেই কনটেনমেন্ট জোন করতে হচ্ছে। সোমবার থেকে আগামী রবিবার পর্যন্ত বেলা ১১টার পর থেকে দোকান, বাজার সব বন্ধ থাকবে। পঞ্চায়েত ও পুলিশের তরফে মাইকে প্রচার করে সবাইকে সচেতন করা হচ্ছে। সিভিক ভলান্টিয়ারদের নিয়ে দোকানে দোকানে ঘুরে আমিও সবাইকে আবেদন জানাচ্ছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন