Uluberia Book Fair

হাওড়া জেলা বইমেলা এ বার উলুবেড়িয়ায়

মেলার আয়োজক রাজ্য গ্রন্থাগার বিভাগ। জেলা গ্রন্থাগার কর্তৃপক্ষ বৃহস্পতিবার উলুবেড়িয়া মহকুমা প্রশাসনের কর্তাদের সঙ্গে মেলার খুটিনাটি বিষয়  নিয়ে আলোচনা করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উলুবেড়িয়া শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১০:০১
Share:

প্রতীকী ছবি।

স্থান পরিবর্তন হচ্ছে হাওড়া জেলা বইমেলার। এতদিন এই বইমেলা অনুষ্ঠিত হয়ে এসেছে হাওড়া সদর এলাকায়। এ বারে তা আয়োজিত হবে গ্রামীণ হাওড়ায়। উলুবেড়িয়া পুরসভার পার্কিং জ়োনে আগামী ২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এ বারের জেলা বইমেলা।

Advertisement

মেলার আয়োজক রাজ্য গ্রন্থাগার বিভাগ। জেলা গ্রন্থাগার কর্তৃপক্ষ বৃহস্পতিবার উলুবেড়িয়া মহকুমা প্রশাসনের কর্তাদের সঙ্গে মেলার খুটিনাটি বিষয় নিয়ে আলোচনা করেন। উলুবেড়িয়ায় এই বইমেলাহওয়ার খবরে খুশি গ্রামীণ হাওড়ার বাসিন্দারা।

জেলা গ্রন্থাগার বিভাগ সূত্রের খবর, প্রতি বছর শহরে বইমেলা হওয়ার ফলে গ্রামীণ এলাকার বহু মানুষ দূরত্বের কারণে সেখানে যেতে পারতেন না। ফলে, গ্রামীণ এলাকার বিভিন্ন মহল থেকে উলুবেড়িয়ায় বইমেলা করার দাবি উঠেছিল। এই দাবির ভিত্তিতেই এ বারেরসিদ্ধান্ত হয়েছে।

Advertisement

উলুবেড়িয়া দক্ষিণের বিধায়ক তথা রাজ্যের পূর্তমন্ত্রী পুলক রায় বলেন, "জেলার বিভিন্ন এলাকায় ঘুরিয়ে ফিরিয়ে বইমেলা করা হলে সবাই সেখানে যেতে পারবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন