Howrah

Vaccination in Howrah: ফুটপাতে থাকা ১৫  থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণের সিদ্ধান্ত হাওড়া পুর নিগমের

হাওড়া পুর কর্তৃপক্ষ স্বাস্থ্য দফতর ও পুর আধিকারিকদের সঙ্গে একটি বৈঠক করেন। এই বৈঠকেই এই কিশোর-কিশোরীদের টিকাকরণের সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২২ ২২:৪৬
Share:

হাওড়ায় শুরু হবে ফুটপাতে থাকা ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ। নিজস্ব চিত্র।

ফুটপাতে থাকা ১৫ থেকে ১৮ বছর বয়সিদের চিহ্নিত করে টিকাকরণের সিদ্ধান্ত নিল হাওড়া পুরসভা। ফুটপাতে থাকা ১৫ থেকে ১৮ বছর বয়সি যারা চা-মিষ্টির দোকানে বা কোনও কারখানায় কাজ করে তাদেরই চিহ্নিত করে টিকা দেওয়ার পরিকল্পনা করলেন পুর কর্তৃপক্ষ।

পুরসভার তরফে জানানো হয়েছে, যে এলাকায় এই কিশোর-কিশোরীদের সংখ্যা বেশি প্রথমে সেই এলাকাগুলি চিহ্নিত করা হবে। তার পর সেখানে শিবির করে টিকা দেওয়ার কথা চিন্তাভাবনা করছে পুর কর্তৃপক্ষ। সোমবার হাওড়া পুর কর্তৃপক্ষ স্বাস্থ্য দফতর ও পুর আধিকারিকদের সঙ্গে একটি বৈঠক করেন। এই বৈঠকেই এই কিশোর-কিশোরীদের টিকাকরণের সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement

বৈঠকের পর হাওড়া পুর প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানান, এই টিকাকরণের জন্য পুরসভার স্বাস্থ্যকর্মীদের একটি দল তৈরি করা হচ্ছে। এই দলের সদস্যরা হাওড়া স্টেশন সংলগ্ন এলাকা-সহ বিভিন্ন এলাকা চিহ্নিত করবেন। এলাকা চিহ্নিত করার পর সেখানে শিবির করে কিংবা মোবাইল ভ্যান নিয়ে গিয়ে পুরসভার স্বাস্থ্য কর্মীরা টিকা দেবেন।

তবে এই কিশোর-কিশোরীদের বয়সের প্রমাণপত্র পাওয়া না গেলেও অসুবিধা হবে না বলেই জানান সুজয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন