Illegal Firecrackers Recovered

কোনা এক্সপ্রেসওয়েতে যাত্রিবাহী বাস থেকে উদ্ধার নিষিদ্ধ বাজি

পুলিশ সূত্রে খবর, শুক্রবার সন্ধ্যায় কলকাতা থেকে বিহারগামী একটি বাসের ছাদে প্রচুর বাজির বাক্স একটি বস্তায় ভরে নিয়ে যাওয়া হচ্ছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ০২:২৯
Share:

এই বাসে করে নিয়ে যাওয়া হচ্ছিল বাজি। —নিজস্ব চিত্র।

দত্তপুকুর বিস্ফোরণকাণ্ডের রেশ কাটতে না কাটতেই ফের উদ্ধার নিষিদ্ধ বাজি। শুক্রবার সন্ধ্যায় হাওড়ার কোনা এক্সপ্রেসওয়ের গড়ফা মোড়ে উদ্ধার হল নিষিদ্ধ বাজি। পুলিশ সূত্রে খবর, একটি যাত্রিবাহী বাসের ছাদে চাপিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল ওই বাজিগুলি। তদন্ত শুরু করেছে জগাছা থানার পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শুক্রবার সন্ধ্যায় কলকাতা থেকে বিহারগামী একটি বাসের ছাদে প্রচুর বাজির বাক্স একটি বস্তায় ভরে নিয়ে যাওয়া হচ্ছিল। বাসের ছাদে অতিরিক্ত উচ্চতায় পণ্য বোঝাই করে নিয়ে যাওয়ার সময় গড়ফা সেতুতে ধাক্কা লেগে পড়ে যায় নিষিদ্ধ বাজি বোঝাই ওই বস্তাটি। গড়ফা সেতুর কাছেই ওই সময় নাকাচেকিং চলছিল। কর্তব্যরত কোনা ট্রাফিক গার্ডের পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিষিদ্ধ বাজির বস্তাটি উদ্ধার করার সঙ্গে সঙ্গে বাসটিকে আটক করেছে। খবর দেওয়া হয় জগাছা থানায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গোটা বাসটিকে তল্লাশি করে।

হাওড়া সিটি থানার পুলিশ জানিয়েছে, যাত্রিবাহী বাসে এ ভাবে পণ্য বহন করা বেআইনি। দত্তপুকুরকাণ্ডের পর কড়া নজরদারি সত্ত্বেও এই বিপুল পরিমাণ নিষিদ্ধ কোথায় তৈরি করা হয়েছে এবং রাজ্যের বাইরে কোথায়ই বা নিয়ে যাওয়া হচ্ছিল তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন