Court

Lawyer: আইনজীবীকে নিগ্রহের অভিযোগ, প্রতিবাদে চুঁচুড়া আদালতে কর্মবিরতি

আদালতে কোনও মামলা দায়ের না হওয়ায় অসুবিধায় পড়েছেন আইনজীবীদের মক্কেলরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২১ ১৪:০১
Share:

চুঁচুড়া আদালতে আইনজীবীদের কর্মবিরতি। —নিজস্ব চিত্র।

শব্দবাজির প্রতিবাদ করায় এক আইনজীবীকে নিগ্রহের অভিযোগে বৃহস্পতিবার কর্মবিরতি পালিত হল চুঁচুড়া আদালতে। ওই আদালতের সমস্ত এজলাসেই কাজ বন্ধ করেছেন আইনজীবীরা। কর্মবিরতির জেরে অসুবিধার সম্মুখীন হয়েছেন বিচারপ্রার্থীরা।
আইনজীবীদের অভিযোগ, দুর্গাপুজোর দশমীর রাতে হুগলি জেলার মগরার নয়াসরাইয়ে শব্দবাজি ফাটানো নিয়ে গন্ডগোল হয়। প্রতিবাদ করলে মারধর করা হয় এক ব্যক্তিকে। তাঁকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন দিলীপ সাহা নামে চুঁচুড়া আদালতের এক আইনজীবী। এর পর ২৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের করেন তিনি। হুগলি বার অ্যাসোসিয়েশনের তরফেও পুলিশকে উপযুক্ত ব্যবস্থা নিতে আবেদন করা হয়। অভিযোগ, তার পরেও পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করেনি বা কোনও ব্যবস্থা নেয়নি।

Advertisement

সেই অভিযোগকে সামনে রেখেই বৃহস্পতিবার চুঁচুড়া আদালতে কর্মবিরতি পালন করেন আইনজীবীরা। আগামী ২১ নভেম্বরের মধ্যে অভিযুক্তদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নিলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন হুগলি বার অ্যাসোসিয়েশনের সদস্য কিশোর মণ্ডল। তবে আদালতে কোনও মামলা দায়ের না হওয়ায় অসুবিধায় পড়েছেন আইনজীবীদের মক্কেলরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন