Prabir Ghoshal

হুগলির দুই হাসপাতালের রোগী কল্যাণ সমিতির পদ থেকে সরানো হল প্রবীর ঘোষালকে

সম্প্রতি বিজেপি-তে যোগ দিয়েছেন তিনি। তার পরই ওয়েস্ট বেঙ্গল অ্যাগ্রো ইন্ডাস্ট্রি-র ডায়রেক্টরের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীরামপুর শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১২:২৭
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

শ্রীরামপুর ওয়ালস হাসপাতাল ও উত্তরপাড়া স্টেট জেনারেল হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারপার্সন পদ থেকে সরিয়ে দেওয়া হল প্রবীর ঘোষালকে। তাঁর জায়গায় ওয়ালস-এর রোগী কল্যাণ সমিতির চেয়ারপার্সন করা হল প্রাক্তন সাংসদ রত্না দে নাগকে। অন্য দিকে, উত্তরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে এই দায়িত্ব দেওয়া হয়েছে তৃণমূল জেলা সভাপতি দিলীপ যাদবকে।

দু’টি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারপার্সন ছিলেন উত্তরপাড়ার বিধায়ক প্রবীর। সম্প্রতি বিজেপি-তে যোগ দিয়েছেন তিনি। তার পরই ওয়েস্ট বেঙ্গল অ্যাগ্রো ইন্ডাস্ট্রি-র ডায়রেক্টরের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। এ বার তাঁকে দুই হাসপাতালে চেয়ারপার্সনের পদ থেকে সরিয়ে দেওয়া হল। তাঁকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া প্রসঙ্গে প্রবীর বলেন, “আমি আগেই জানিয়ে দিয়েছিলাম এই সব পদ ছাড়তে চাই। বিধায়ক পদও ছাড়তে চেয়েছিলাম কিন্তু সাধারণ মানুষের কথা ভেবে তা করিনি। কারণ যাঁরা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন তাঁদের কাছে আমি দায়বদ্ধ।” তিনি জানান, বিধায়ক পদে না থাকলে অনেক ছাত্র-ছাত্রী স্কলারশিপ থেকে বঞ্চিত হবে। এর পরই তাঁর অভিযোগ, সামান্য রেসিডেন্সিয়াল সার্টিফিকেট লিখে দিতে গরিব মানুষদের কাছ থেকে টাকা নেওয়া হয়।

অন্য দিকে, তৃণমূল জেলা সভাপতি দিলীপ যাদব প্রবীর সম্পর্কে বলেন, “পাঁচ বছর সব কিছু ভোগ করে এখন মানুষের কথা বলছেন কেন? কেউ ওঁকে বলেননি টাকা নেওয়ার কথা। নতুন দলে গিয়েছেন, এখন তৃণমূলের সব কিছু খারাপ বলতে হবে না হলে ওখানে পয়েন্ট পাবেন না।” এর পরই দিলীপ চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, “তৃণমূল কর্মীরা পরিশ্রম করে ওঁকে জিতিয়েছিলেন তাই বিধায়ক হয়েছেন। এ বার পারলে জিতে দেখান।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন