Konnagar Murder Case

কোন্নগরে শিশু খুনে গ্রেফতার মা ও তাঁর বান্ধবী! কী কারণে আট বছরের ছেলেকে হত্যা? তথ্য পেল পুলিশ

গত ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাড়িতে টিভি দেখছিল আট বছরের শ্রেয়াংশু। তার রক্তাক্ত দেহ উদ্ধার করেন আত্মীয়রা। মাথায় এবং হাতে আঘাতের দাগ পাওয়া যায়। চার দিনের মাথায় প্রথম গ্রেফতারি হল ওই মামলায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কোন্নগর শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩৩
Share:

কোন্নগরকাণ্ডে গ্রেফতার শিশুর মা (লাল চাদর গায়ে)। —নিজস্ব চিত্র।

প্রথম থেকেই পুলিশের সন্দেহ ছিল কোন্নগরের শিশুহত্যার নেপথ্যে পরিবারেরই কেউ রয়েছেন। শ্রেয়াংশু শর্মা খুনের চার দিনের মাথায় মঙ্গলবার প্রথম গ্রেফতারি হল ওই মামলায়। পাকড়াও হলেন শিশুর মা এবং তাঁর এক বান্ধবী।

Advertisement

গত ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাড়িতে টিভি দেখছিল আট বছরের শ্রেয়াংশু। তার রক্তাক্ত দেহ উদ্ধার করেন আত্মীয়রা। যে সময় শিশুটি খুন হয়, তখন বাবা-মা দু’জনেই কর্মসূত্রে দুই জায়গায় ছিলেন বলে খবর। শিশুটির বাবা পঙ্কজ শর্মা জানিয়েছিলেন, ‘ব্রুটালি মার্ডার’ করা হয়েছে তাঁর একমাত্র পুত্রকে। সিআইডি তদন্তেরও দাবি করেছিলেন। তবে এর মধ্যে শিশুটির মায়ের কোনও বয়ান পাওয়া যায়নি। মঙ্গলবার শ্রেয়াংশুর মা শান্তা শর্মা এবং তাঁর এক বান্ধবীকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের একটি সূত্রে খবর, সম্পর্কঘটিত কারণেই ওই খুন। কিন্তু তার জন্য কেন শিশুকে খুন করা হল? এ ব্যাপারে সাংবাদিক বৈঠক করে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে পুলিশ। তবে শিশুখুনে তার মা এবং মায়ের এক বান্ধবীর গ্রেফতারিতে শোরগোল শুরু হয়েছে এলাকায়।

সংশ্লিষ্ট মামলার তদন্তে ফিঙ্গার প্রিন্ট এক্সপার্ট থেকে ফরেন্সিক বিশেষজ্ঞদের সাহায্য নিয়েছিল পুলিশ। প্রতিবেশীদের জিজ্ঞাসাবাদের পাশাপাশি, শিশুর মা শান্তা এবং পম্পা শর্মা নামে তাঁর এক প্রতিবেশীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। শিশুর বাবাকেও উত্তরপাড়া থানায় ডেকে জিজ্ঞোসাবাদ করা হয়েছিল। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর শিশুখুনে তাঁর মাকে পাকড়াও করেছে পুলিশ। তদন্তকারীদের একটি সূত্রে খবর, শিশুর মা এবং তাঁর বান্ধবীর মোবাইল থেকে পাওয়া সূত্র দিয়েই এই গ্রেফতারি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন