fake doctor

সর্দিকাশির চিকিৎসা করাতে গিয়ে সন্দেহ, অভিযোগের ভিত্তিতে উত্তরপাড়ায় ধৃত ‘ভুয়ো’ চিকিৎসক

ভুয়ো ডিগ্রি ব্যবহারের অভিযোগে হুগলির উত্তরপাড়া থেকে গ্রেফতার করা হল এক জনকে। বেশ কিছু দিন ধরেই চেম্বার খুলে বসেছিলেন উদয় কুমার সিংহ নামে ওই ব্যক্তি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উত্তরপাড়া শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ২০:২৮
Share:

ভুয়ো ডাক্তারি ডিগ্রি ব্যবহারের অভিযোগে ধৃত। প্রতীকী চিত্র।

ভুয়ো ডিগ্রি ব্যবহারের অভিযোগে হুগলির উত্তরপাড়া থেকে গ্রেফতার করা হল এক জনকে। বেশ কিছু দিন ধরেই চেম্বার খুলে বসেছিলেন উদয় কুমার সিংহ নামে ওই ব্যক্তি। পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদ করছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বেশ কিছু দিন ধরেই উদয় নামে ওই চিকিৎসক হোমিওপ্যাথি ডিগ্রি ব্যবহার চেম্বার খুলে বসেছিলেন উত্তরপাড়ার মাখলা এলাকায়। সেই মাখলার বাসিন্দা বিশ্বজিৎ দে নামে এক জন সম্প্রতি চিকিৎসা করাতে গিয়েছিলেন উদয়ের কাছে। এর পর তাঁর সন্দেহ হয়। তিনি উদয়নের ডিগ্রি এবং রেজিস্ট্রেশন নম্বর ঠিক কি না তা জানার জন্য হোমিওপ্যাথি মেডিক্যাল কাউন্সিলে আরটিআই করেছিলেন। তার জবাবে হোমিওপ্যাথি মেডিক্যাল কাউন্সিল জানায়, উদয়ের ডিগ্রি এবং রেজিস্ট্রেশন ভুয়ো। এর পর গোটা ঘটনা উত্তরপাড়া থানায় জানান বিশ্বজিৎ। পুলিশ এফআইআর দায়ের করে গ্রেফতার করে উদয়কে।

পুলিশ উদয়ের বিরুদ্ধে মামলা রুজু করেছে। অভিযোগকারী বিশ্বজিৎ বলেন, ‘‘আমি ওঁর কাছে সর্দিকাশি নিয়ে গিয়েছিলাম চিকিৎসার জন্য। সেখানে গিয়ে ওঁর সঙ্গে কথা বলে আমার মনে সন্দেহ জাগে। এর পরই বিষয়টি নিয়ে আমি আইনের দ্বারস্থ হই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন