Hooghly

আবার হুগলিতে ডেঙ্গি-হানা! উত্তরপাড়ায় কয়েক দিনের জ্বরে মৃত্যু বেসরকারি সংস্থার কর্মীর

মৃতের নাম সন্দীপ মুখোপাধ্যায় (৩৭)। উত্তরপাড়া শিবনারায়ণ স্ট্রিটের বাসিন্দা সন্দীপ একটি বেসরকারি সংস্থায় চাকরি করতেন। গত কয়েক দিন ধরে তিনি জ্বরে ভুগছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উত্তরপাড়া শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৬
Share:

আবার ডেঙ্গিতে মৃত্যু! —প্রতীকী চিত্র।

আবার ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা হুগলি জেলায়। এ বার উত্তরপাড়ায় মৃত্যু হল এক যুবকের। মৃতের নাম সন্দীপ মুখোপাধ্যায় (৩৭)। উত্তরপাড়া শিবনারায়ণ স্ট্রিটের বাসিন্দা সন্দীপ একটি বেসরকারি সংস্থায় চাকরি করতেন। তাঁর বাড়িতে রয়েছেন স্ত্রী, এক মেয়ে ও বাবা-মা।

Advertisement

সন্দীপের পরিবার সূত্রে খবর, গত শুক্রবার থেকে জ্বরে ভুগছিলেন তিনি। কোনও ভাবেই জ্বর না কমায় উত্তরপাড়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় সন্দীপকে। পরে তাঁর শারীরিক পরিস্থিতির অবস্থার অবনতি হওয়ায় উত্তরপাড়া পুরসভা পরিচালিত মহামায়া হাসপাতালে স্থানান্তর করা হয়। ছিলেন হাসপাতালের আইসিসিইউতে। শুক্রবার বেলা ৩টে নাগাদ তাঁর মৃত্যু হয়।

ছেলের মৃত্যুতে বাবা উজ্জ্বলকুমার মুখোপাধ্যায় বলেন, ‘‘এক সপ্তাহ আগে বাড়িতে হঠাৎ অজ্ঞান হয়ে পড়ে গিয়েছিল সন্দীপ। সে দিন দরজা ভেঙে ওকে উদ্ধার করি। কোনও ভাবেই ওর জ্ঞান ফিরছিল না। অন্য দিকে, হাসপাতালে চড়চড় করে বিল বাড়ছিল। পরে রক্তপরীক্ষার পর জানতে পারি, ডেঙ্গু ছিল ওর। কিন্তু তার আগে আমরা কিছুই বুঝতে পারিনি।’’

Advertisement

পুজোর আগে ডেঙ্গি বাড়ছে হুগলিতে। প্রশাসনিক স্তরে এ নিয়ে উদ্যোগও নেওয়া হয়েছে। এলাকা এলাকা ঘুরে দেখছেন সরকারি আধিকারিকরা। তবে স্থানীয়দের অভিযোগ, নিকাশি নালার সংস্কারের অভাবে বিভিন্ন জায়গায় জল জমছে। সেগুলিই ডেঙ্গি মশার আঁতুড়ঘর।

তবে হুগলি জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমা ভূঁইয়া বলেন,ম‘‘ডেঙ্গিতে মৃত্যু হয়েছে কি না, সেটা আগে জানা দরকার। আমাদের কাছে এখনও কোনও রিপোর্ট আসেনি। তবে প্রাথমিক যে রিপোর্ট এসেছে, তাতে দেখা যাচ্ছে কোমর্বিডিটি ছিল।’’ তিনি জানান, ডেপুটি সিএমওএইচ-২ এর নেতৃত্বে একটি দলকে উত্তরপাড়ায় পাঠানো হচ্ছে। হুগলি জেলায় এ পর্যন্ত ৬৫০ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। হাসপাতালে ভর্তি রয়েছেন ১৩৬ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন