Recruitment Scam

ধর্মতলা লংমার্চে গরমে অসুস্থ প্রাথমিকের আন্দোলনকারী, হুমড়ি খেয়ে পড়লেন হাওড়া ব্রিজে

টেট পাশ করা ‘নন ইনক্লুডেড’ চাকরিপ্রার্থীরা নিয়োগের দাবিতে মঙ্গলবার থেকে লংমার্চ শুরু করেছেন। মিছিল শুরু হয়েছে ফুরফুরা শরিফ থেকে। গন্তব্য ধর্মতলা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৭:১২
Share:

প্রাথমিকের চাকরিপ্রার্থীদের লংমার্চে হাওড়া ব্রিজে অসুস্থ হয়ে পড়লেন এক জন। নিজস্ব চিত্র।

প্রাথমিকের চাকরিপ্রার্থীদের লংমার্চে হাওড়া ব্রিজে অসুস্থ হয়ে পড়লেন এক জন। হাঁটতে হাঁটতে আচমকাই সামনে হুমড়ি খেয়ে পড়েন ওই আন্দোলনকারী! তড়িঘড়ি তাঁকে কলকাতার হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Advertisement

টেট পাশ করা ‘নন ইনক্লুডেড’ চাকরিপ্রার্থীরা নিয়োগের দাবিতে মঙ্গলবার থেকে লংমার্চ শুরু করেছেন। মিছিল শুরু হয়েছে ফুরফুরা শরিফ থেকে। গন্তব্য ধর্মতলা। মঙ্গলবার রাতে চাকরিপ্রার্থীদের মিছিল পৌঁছয় হাওড়ার ডোমজুড়ে। বুধবার সেখান থেকে মিছিল রওনা দেয় কলকাতার শহিদ মিনারের উদ্দেশে। দুপুরে হাওড়া ব্রিজের উপর দিয়ে সেই মিছিল যাওয়ার সময়েই অসুস্থ হয়ে পড়েন এক আন্দোলনকারী। চাকরিপ্রার্থীদের সূত্রে খবর, অসুস্থ হয়ে পড়া ব্যক্তির নাম রবিউল ইসলাম। তিনি দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা। রবিউল প্রবল গরমে অসুস্থ হয়ে পড়েছেন বলে জানাচ্ছেন আন্দোলকারীরা।

প্রকাশ্যে আসা একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, ওই ব্যক্তি মিছিলের অগ্রভাগেই ছিলেন। হাওড়া ব্রিজ দিয়ে সেই মিছিল যাওয়ার সময় আচমকাই তিনি হুমড়ি খেয়ে পড়েন সামনের দিকে। আশপাশে থাকা আন্দোলনকারীর তাঁর চোখেমুখে জল দেন। এর পর কাছেই থাকা একটি অ্যাম্বুল্যান্সে করে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Advertisement

অরুণিমা পাল নামে এক আন্দোলনকারী বলেন, ‘‘মঙ্গলবারও বেশ কয়েক জন গরমে অসুস্থ হয়ে পড়েন। গত রাতে তাঁদের ঠিক মতো থাকার ব্যবস্থা করা হয়নি। ফাঁকা পরিত্যক্ত জায়গায় তাঁদের রাত কাটাতে হয়েছে। আজও গরম উপেক্ষা করে আমরা লংমার্চ করছি। এই লড়াই কঠিন। কিন্তু আমরা আন্দোলন চালিয়ে যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন