TMC

TMC Leader firing : রিষড়া পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যানই কি শূন্যে গুলি চালাচ্ছেন! ভিডিয়ো ভাইরাল

ঘটনায় তৃণমূলকে আক্রমণ করেছে বিজেপি। বিজেপি নেতা ভাস্কর ভট্টাচার্য বলেন, ‘‘তৃণমূলের কাছে নতুন কিছু নয়। বন্দুক, পিস্তল নিয়েই ওদের কারবার।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রিষড়া শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ১৪:০৬
Share:

ভাইরাল হওয়া ভিডিয়োর অংশ। ভিডিয়ো থেকে নেওয়া।

তৃণমূলের এক নেতার শূন্যে গুলি চালানোর ভিডিও ভাইরাল হল। সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, এক ব্যক্তি প্রকাশ্যে পিস্তল থেকে গুলি চালাচ্ছেন। অনেকের দাবি, ওই ব্যক্তি রিষড়া পুরসভার বর্তমান পুর প্রশাসক মণ্ডলীর সদস্য তথা প্রাক্তন ভাইস চেয়ারম্যান জাহিদ হাসান খান। বিষয়টি নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। তৃণমূলকে তীব্র আক্রমণ করেছে বিজেপি। আনন্দবাজার অনলাইন যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

সম্প্রতি নেটমাধ্যমে ছড়িয়ে পড়ে তৃণমূল নেতার জাহিদ হাসান খানের একটি ভিডিয়ো। সেখানে ওই তৃণমূল নেতাকে বন্দুক থেকে শূন্যে গুলি চালাতে দেখা গিয়েছে বলে অনেকের দাবি। তা নিয়ে শুরু হয় বিতর্ক। একজন রাজনৈতিক নেতা কী ভাবে অবলীলায় বন্দুক থেকে গুলি ছুড়তে পারেন, তা নিয়ে প্রশ্ন তুলছে বিজেপি। এ প্রসঙ্গে জাহিদ খানকে পিরশ্ন করা হলে, তিনি কিছু বলতে রাজি নন। দলের নির্দেশ ছাড়া তিনি কিছু বলবেন না বলে জানিয়েছেন।

Advertisement

তৃণমূলের একটি অংশের প্রশ্ন, কোথায় তোলা (আপলোড) হয়েছে এই ভিডিয়ো? একটি সূত্রের দাবি, ভিডিয়োটি আগেই তোলা হয়েছিল। কিন্তু কোথায় এবং কেন, তা যদিও স্পষ্ট নয়।

বিজেপি নেতা ভাস্কর ভট্টাচার্য এ প্রসঙ্গে বলেন, ‘‘তৃণমূলের কাছে এটা নতুন কিছু নয়। বন্দুক, পিস্তল নিয়েই ওদের কারবার।’’

Advertisement

পাল্টা তৃণমূলের হুগলি জেলার সভাপতি স্নেহাশিস চক্রবর্তী বলেন, ‘‘ভিডিওর সত্যতা যাচাই হয়নি। তাই এ নিয়ে প্রশ্ন আছে। তবে প্রাথমিক ভাবে দেখে মনে হচ্ছে জায়গাটি পশ্চিমবঙ্গ নয়। এটা সত্যি বন্দুক না মিথ্যা, সেটাও বোঝা যাচ্ছে না।’’ তাঁর দাবি, ‘‘বন্দুক নিয়ে খেলা করার মতো জায়গা বাংলা নয়।’’ যদিও গুলি ছোড়ার ভিডিয়ো নিয়ে বিতর্ক থামছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন