Howrah Police

দর্জির স্টিকার দেখে বৃদ্ধকে ফেরাল পুলিশ

সূত্র বলতে পুলিশের কাছে ছিল ট্রাউজ়ারে লেখা এক দর্জির ঠিকানা। সেই সূত্র ধরেই বছর সত্তরের এক বৃদ্ধকে তাঁর পরিবারে ফিরিয়ে দিল হাওড়ার রাজাপুর থানার পুলিশ।

Advertisement

সুব্রত জানা

শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ১১:৩৩
Share:

হাওড়ার রাজাপুর থানায় পরিবারের সঙ্গে বৃদ্ধ। —নিজস্ব চিত্র

সূত্র বলতে পুলিশের কাছে ছিল ট্রাউজ়ারে লেখা এক দর্জির ঠিকানা। সেই সূত্র ধরেই বছর সত্তরের এক বৃদ্ধকে তাঁর পরিবারে ফিরিয়ে দিল হাওড়ার রাজাপুর থানার পুলিশ। পুলিশ জানায়, ওই বৃদ্ধের বাড়ি সল্টলেকের সেক্টর ফাইভে। বছর ছয়েক আগে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে বাক্শক্তি হারিয়েছিলেন তিনি। কানেও শুনতে পেতেন না। পরিবারের উপরে রাগ করে চার দিন আগে বাড়ি ছেড়েছিলেন ওই বৃদ্ধ। সঙ্গে নিয়েছিলেন কিছু জামাকাপড় ও কয়েক হাজার টাকা।

Advertisement

২৫ জানুয়ারি হাওড়ার পাঁচলা মোড়ের কাছে বৃদ্ধকে ঘোরাঘুরি করতে দেখে পুলিশকে খবর দেন স্থানীয় বাসিন্দারা। রাজাপুর থানার অফিসার অজয় সিংহ তাঁকে থানায় নিয়ে আসেন। বৃদ্ধ কথা বলতে না-পারায় পুলিশ তাঁর ঠিকানা জানতে পারেনি।

পুলিশ জানায়, ওই বৃদ্ধের কাছে থাকা একটি ট্রাউজ়ারে এক দর্জির দোকানের ঠিকানা লেখা ছিল। সেই দোকানেই ট্রাউজ়ারটি তৈরি হয়েছিল। পুলিশ ওই ঠিকানায় যোগাযোগ করে জানতে পারে বৃদ্ধের বাড়ি সেক্টর ফাইভে। এরপর স্থানীয় থানার সঙ্গে যোগাযোগ করে রাজাপুর থানার পুলিশ। সেখান থেকেই বৃদ্ধের বাড়ির ঠিকানা মেলে। বুধবার রাজাপুর থানায় এসে বৃদ্ধকে নিয়ে যান তাঁর ছেলে।

Advertisement

তিনি বলেন, ‘‘বছর ছয়েক আগে বাবা হৃদরোগে আক্রান্ত হন। তারপর থেকেই কথা বলতে পারেন না। শুনতেও পান না। ২২ জানুয়ারি সকালে বাড়ি থেকে বেরিয়ে আর ফেরেননি। পরের দিন স্থানীয় থানায় নিখোঁজ ডায়েরি করেছিলাম।’’

হাওড়া গ্রামীণ জেলা পুলিশের সুপার সৌম্য রায় বলেন, ‘‘বৃদ্ধ তাঁর ঠিকানা বলতে পারছিলেন না। তাঁকে পরিবারের হাতে তুলে দিতে পেরে আমরা খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন