Rishra Violence

রিষড়াকাণ্ডে গ্রেফতার ১২, আটক অনেকে, বাড়ির বাইরে অকারণে বেরোতে নিষেধ পুলিশের

রবিবার রিষড়ার সন্ধ্যাবাজার এলাকায় দিলীপ ঘোষের মিছিলে অশান্তি ছড়ায়। ঘটনার পর থেকে থমথমে এলাকা। রিষড়া এবং মাহেশে জারি করা হয়েছে ১৪৪ ধারা। এলাকায় বসেছে পুলিশ পিকেট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রিষড়া শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১১:২৩
Share:

রিষড়ায় জারি পুলিশি টহলদারি। — নিজস্ব চিত্র।

হুগলির রিষড়ায় বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের মিছিলে অশান্তির ঘটনায় রবিবার রাত থেকে ১২ জনকে গ্রেফতার করল পুলিশ। ওই কাণ্ডে আটক করা হয়েছে আরও অনেককে। পাশাপাশি, রিষড়া এবং মাহেশ এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। সোমবার সকাল থেকে থমথমে এলাকা।

Advertisement

রবিবার রিষড়ার সন্ধ্যাবাজার এলাকায় দিলীপের মিছিলে অশান্তি ছড়ায়। সেখানে ইটবৃষ্টি এবং অগ্নি সংযোগের অভিযোগ উঠেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ। সংঘর্ষের ঘটনায় হুগলির পুরশুড়ার বিজেপি বিধায়ক বিমান ঘোষ জখম হন বলে অভিযোগ। আবার রিষড়া থানার ওসি পিয়ালি বিশ্বাস-সহ কয়েক জন পুলিশকর্মীও জখম হয়েছেন বলেও খবর পুলিশ সূত্রে। ঘটনার পর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন জায়গায় বসেছে পুলিশ পিকেট। সোমবার সকাল থেকে এলাকায় প্রচার চালানো হল পুলিশের তরফে। অকারণে বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে জনসাধারণকে। পাশাপাশি, নির্দেশ দেওয়া হয়েছে ১৪৪ ধারা মেনে চলারও। রবিবার অশান্তির পর থেকে বন্ধ সন্ধ্যাবাজার। এ ছাড়া জিটি রোড খোলা থাকলেও তার পার্শ্ববর্তী দোকানগুলি রয়েছে বন্ধ। রাস্তাঘাটে লোকজনের জমায়েত নেই। তবে কিছু যানবাহন চলছে। কিন্তু সব মিলিয়ে সুনসান এলাকা।

সোমবার সকালে চন্দননগর পুলিশ কমিশনারেটের কর্তারা টহলদারি চালান এলাকায়। প্রশাসনের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, সোমবার রাত ১০টা পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার। শ্রীরামপুর থেকে মাহেশ হয়ে রিষড়া যাওয়ার পথে জিটি রোডে চালানো হচ্ছে নাকা তল্লাশি। প্রতিটি গাড়ি, বাইক এবং অন্যান্য যানবাহন তল্লাশির পর তবে দেওয়া হচ্ছে রিষড়ার দিকে যাওয়ার অনুমতি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন