Red Volunteers

করোনা আক্রান্ত বৃদ্ধার ত্রাতা ‘রেড ভলান্টিয়ার্স’, তৃণমূলও চালু করল কোভিড ক্লাব

জোড়াফুল শিবিরের তৈরি কোভিড ক্লাবের সদস্যরা ‘গ্রিন ভলান্টিয়ার্স’ নামে পরিচিত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হিন্দমোটর শেষ আপডেট: ১৩ মে ২০২১ ২৩:৩২
Share:

সিপিএমের ছাত্র যুব পরিচালিত ‘রেড ভলান্টিয়ার্স’।

রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা তখনও হয়নি। সে সব নিয়ে মাথা না ঘামিয়ে তখন থেকেই রাস্তায় নেমে করোনা আক্রান্তদের ত্রাতা হয়ে উঠেছিল সিপিএমের ছাত্র যুব পরিচালিত ‘রেড ভলান্টিয়ার্স’। সেই কাজ এখনও চলছে। আরও এক মানবিক উদ্যোগ দেখা গেল হুগলির হিন্দমোটর এলাকায়।

Advertisement

গত ২ দিন ধরে গুরুতর অসুস্থ অবস্থায় বাড়িতে পড়েছিলেন করোনা আক্রান্ত ৭০ বছরের এক বৃদ্ধা। তাঁর স্বামীও অসুস্থ। বার বার চেষ্টা করা সত্ত্বেও স্থানীয় বিধায়কের সঙ্গে যোগাযোগ করতে পারেননি তিনি। অবশেষে ত্রাতা হয়ে দাঁড়ায় ‘রেড ভলান্টিয়ার্স’। বৃহস্পতিবার ওই বৃদ্ধাকে উত্তরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

‘রেড ভলান্টিয়ার্স’-এর মতোই কোভিড রোগীদের সাহায্যার্থে এ বার ‘কোভিড ক্লাব’ চালু করল রিষড়ার তৃণমূলের কর্মীরা। জোড়াফুল শিবিরের তৈরি ওই ক্লাবের সদস্যরা ‘গ্রিন ভলান্টিয়ার্স’ নামে পরিচিত। রেড ভলান্টিয়ার্সদের মতো তাঁরাও করোনা আক্রান্তদের হাসপাতালে নিয়ে যাওয়া থেকে শুরু করে বাড়িতে অক্সিজেন পৌঁছে দেওয়া, প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দেওয়া-সহ নানাবিধ কাজেই অংশ নিচ্ছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন