Blast

Hooghly: ভদ্রেশ্বরে বিস্ফোরণ! তীব্রতায় উড়ল দোকানের চাল, খবর গেল বম্ব স্কোয়াডে

বিস্ফোরণে ভাঙে জানলার কাচ, ফাটল ধরে দেওয়ালে। ঘটনাস্থলে পৌঁছয় দমকল বাহিনী। খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভদ্রেশ্বর শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১৪:৩২
Share:

রাতের বেলা বিস্ফোরণ হয় একটি দোকানে। প্রতীকী চিত্র।

আচমকা তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল হুগলির ভদ্রেশ্বরের গৌরহাটি বাজার। বিস্ফোরণের তীব্রতায় একটি ফার্নিচারের দোকানের চাল উড়ে গিয়েছে। ভাঙে জানলার কাচ, ফাটল ধরে দেওয়ালে। ঘটনাস্থলে পৌঁছয় দমকল বাহিনী। খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডে।

Advertisement

রবিবার রাত ১১টা নাগাদ গৌরহাটি ইএসআই হাসপাতালের বিপরীতে জিটি রোডের পাশে একটি ফার্নিচারের দোকানে প্রচণ্ড শব্দে বিস্ফোরণ হয়। বিকট আওয়াজের সঙ্গে এলাকা ধোঁয়ায় ভরে যায়। রাতে এলাকার বাসিন্দারা বাড়ি থেকে বেরিয়ে পড়েন। স্থানীয়দের দাবি, বাতাসে বারুদের গন্ধ পেয়েছেন তাঁরা। স্থানীয় বাসিন্দা বেবি গুপ্তা বলেন, ‘‘রাতে বিকট একটা শব্দ পেয়েছি। আর কিছু বুঝতে পারিনি। দোকান বন্ধের পরেই ঘটনাটি ঘটে।’’ চাঁপদানি দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে যায়।

রাতেই ভদ্রেশ্বর থানার আইসি কৌশিক বন্দ্যোপাধ্যায় পুলিশ বাহিনী নিয়ে ঘটনাস্থে পৌঁছন। ওই দোকান মালিক আকবর আলিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বিস্ফোরণে দোকানের অ্যাজবেস্টসের চাল উড়ে যায়। চিড় ধরে যায় দেওয়ালে। দোকান বন্ধ করে তালা লাগিয়ে দেয় পুলিশ। সোমবার সকালে ফরেন্সিক দল ওই দোকানে ঢুকে তদন্ত শুরু করে। পৌঁছন ডিসিপি চন্দননগর বিদিত রাজ বুন্দেশ।

Advertisement

চন্দননগর পুলিশ কমিশনার অমিত পি জাভালগি বলেন, ‘‘স্টিল ফার্নিচারের দোকানে কিছু বস্তাবন্দি জিনিস রাখা ছিল। তার মধ্যে ব্যাটারি ছিল। সেখান থেকেও বিস্ফোরণ হতে পারে। শর্টসার্কিট থেকেও কিছু হয়েছে কি না দেখা হচ্ছে। পরীক্ষার জন্য বম্ব স্কোয়াডকেও খবর দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন