Arrest

সিমবক্স চক্রের ‘পর্দাফাঁস’, গ্রেফতার সাত

এসটিএফ সূত্রে জানা গিয়েছে, ধৃতেরা প্রচুর নকল সিম ব্যবহার করে সিম বক্স বানাতেন। যা দিয়ে অবৈধ ভাবে অনেক টেলিফোন সিস্টেম বানিয়েছিল। যেটাকে সিমবক্স বলা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ২৩:২০
Share:

—প্রতীকী চিত্র।

সিমবক্স র‍্যাকেট চক্র ধরা পড়ল রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) হাতে। বিভিন্ন জেলা থেকে গ্রেফতার করা হয়েছে সাত জনকে। তাঁদের মধ্যে রয়েছেন হাওড়ার মালিপাচঁঘরা থানা এলাকার ধর্মতলা রোড থেকে সৌরভ বেরা নামে এক ব্যক্তি।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সৌরভকে গ্রেফতার করা হয় শুক্রবার রাতে। বাকিদের গ্রেফতার হন বানপুর, গেদে, কৃষ্ণনগর, চাকদহ, বনগাঁ ও বসিরহাট সীমান্ত থেকে। ধৃতদের মধ্যে সারাদুল রহমান নামে এক জন বাংলাদেশি রয়েছেন। এসটিএফ সূত্রে জানা গিয়েছে, ধৃতেরা প্রচুর নকল সিম ব্যবহার করে সিম বক্স বানাতেন। যা দিয়ে অবৈধ ভাবে অনেক টেলিফোন সিস্টেম বানিয়েছিল। যেটাকে সিমবক্স বলা হয়। বিভিন্ন অপরাধমূলক কাজে এই সিমবক্স ব্যবহার করা হয়। যাতে ফোনকল ট্রেস করা সম্ভব হয় না। জঙ্গি কার্যকলাপে এ ধরনের সিমবক্স ব্যবহার করা হয়।

ধৃতদের শনিবার হাওড়া আদালতে হাজির করানো হয়। তাঁদের মধ্যে চার জনকে এসটিএফের হেফাজতে এবং বাকিদের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন