Dilip Ghosh

দিলীপ ঘোষের ব্যানার ছেঁড়াকে কেন্দ্র করে উত্তেজনা গুড়াপে

ঘটনার প্রতিবাদে গুড়াপ থানা ঘেরাও করে বিক্ষোভও দেখিয়েছেন বিজেপি কর্মীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুড়াপ শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ১৬:৩৩
Share:

দিলীপের পোস্টার ছেঁড়ার প্রতিবাদে বিক্ষোভ। নিজস্ব চিত্র।

বিধানসভা নির্বাচনের প্রচারের জন্য লাগানো হয়েছিল বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ছবি দেওয়া ব্যানার। সেই ব্যানার রাতের অন্ধকারে ব্লেড দিয়ে কেটে দেওয়া হয়। এই ঘটনার জেরে উত্তেজনা ছড়িয়েছে হুগলি জেলার গুড়াপের মাঝের পাড়া এলাকায়। বিজেপি-র অভিযোগ, এই কাজ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের। ঘটনার প্রতিবাদে গুড়াপ থানা ঘেরাও করে বিক্ষোভও দেখিয়েছেন বিজেপি কর্মীরা।

Advertisement

গুড়াপের এই এলাকা ধনিয়াখালি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত। সেখানে দিলীপ ঘোষের পোস্টার ছেঁড়ার পাশাপাশি বিজেপি-র দলীয় পতাকাও খুলে ফেলা হয়েছে। বিজেপি-র দলীয় প্রতীকের উপর লেপে দেওয়া হয়েছে কাদা। এর জেরেই ছড়িয়েছে উত্তেজনা।

প্রতিবাদে শুক্রবার সকালে বিজেপি-র মণ্ডল সভাপতি সন্দীপ মুখোপাধ্যায়ের নেতৃত্বে গুড়াপ থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। পরে গুড়াপ থানার লিখিত অভিযোগ দায়ের করেন তাঁরা। পাশাপাশি, নির্বাচন কমিশনে অভিযোগ জানানোর হুঁশিয়ারিও দিয়েছেন তাঁরা। তাঁদের অভিযোগ, রাতের অন্ধকারে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই করেছে এই কাজ। যদিও স্থানীয় তৃণমূল নেতৃত্ব সেই অভিযোগ অস্বীকার করেছেন। তৃণমূল নেতা মিজানুর রহমান বলেছেন, ‘‘এই ঘটনার সঙ্গে তৃণমূল কোনও ভাবে জড়িত নয়। বিজেপি-র পায়ের তলায় মাটি নেই। তাই নিজেরা করে তৃণমূলের উপর দোষ চাপাচ্ছে।’’ উল্লেখ্য, বেশ কিছু দিন আগে এই এলাকাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবিতে পানের পিক ফেলাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন