Chandannagar

চুরি হওয়া ও হারিয়ে যাওয়া ৩০০ মোবাইল ফেরত পেলেন মালিকরা

মোবাইল চুরি বা হারিয়ে যাওয়ার পর অভিযোগ দায়ের হলে তা সাইবার সেলে পাঠিয়ে দেওয়া হয়। পরে সেগুলিকে ‘ট্র্যাক’ করে খুঁজে বের করার চেষ্টা হয়। যার মধ্যে কিছু মোবাইলের খোঁজ ভিন্‌রাজ্যে পাওয়া গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০০
Share:

খুঁজে পাওয়া মোবাইল ফিরিয়ে দেওয়া হচ্ছে। নিজস্ব চিত্র।

মোবাইল হয় চুরি হয়ে গিয়েছিল। নয় তো গিয়েছিল হারিয়ে। এমন প্রায় ১২০০ মোবাইল উদ্ধার করেছিল পুলিশ। এমনই ৩০০ মোবাইল তাদের প্রকৃত মালিকের হাতে ফিরিয়ে দিল হুগলির চন্দননগর পুলিশ। চুঁচুড়া পুলিশ লাইনে এক অনুষ্ঠানে মোবাইলগুলি ফিরিয়ে দেওয়া হয়। ওই মোবাইলগুলির অনেকগুলো আবার ভিন্‌রাজ্য থেকে উদ্ধার করা হয়েছে। বাকি প্রায় ৯০০টি মোবাইলও ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন চন্দননগরের নয়া পুলিশ কমিশনার গৌরব শর্মা।

Advertisement

পুলিশ কমিশনারের দাবি, মোবাইল চুরি বা হারিয়ে যাওয়ার পর অভিযোগ দায়ের হলে তা সাইবার সেলে পাঠিয়ে দেওয়া হয়। তার পর সেগুলিকে ‘ট্র্যাক’ করে খুঁজে বার করার প্রক্রিয়া শুরু হয়। এই কাজ করতে গিয়ে কিছু মোবাইলের খোঁজ ভিন্‌রাজ্যে পাওয়া গিয়েছে। তার পর সেগুলিকেও উদ্ধার করে আনা হয়।

শনিবার মশাল জ্বালিয়ে চন্দননগর পুলিশের ১ মাসব্যাপী পথ নিরাপত্তা পালনের সূচনা করেন পুলিশ কমিশনার। যাঁরা সব সময় হেলমেট পরেন এমন ৫ জনকে নতুন হেলমেট দিয়ে পুরস্কৃত করা হয় অনুষ্ঠানে। সেই অনুষ্ঠনে ছিলেন ডিসি সুব্রত গঙ্গোপাধ্যায়, এসিপি সাইবার সেল মৌমিতা সেন।

Advertisement

নির্বাচনের দাগী অপরাধীরা যাতে গোলমাল না করতে পারে তার জন্যও তত্পর হয়েছে চন্দননগর পুলিশ। শুরু হয়েছে বিশেষ অভিযান। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই ১৪ জন অপরাধীকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আগেই পরোয়ানা জারি ছিল। এ ছাড়া বিভিন্ন অভিযোগে আরও ১২০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে কমিশনারেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন