TMC

উন্নয়নের টাকা চেয়ে তৃণমূলের দখলে থাকা বৈদ্যবাটী পুরসভা ঘেরাও তৃণমূল কাউন্সিলরদেরই

মঙ্গলবার বৈদ্যবাটী পুরসভার সামনে দলবল নিয়ে বিক্ষোভ দেখান তৃণমূল কাউন্সিলর প্রবীর পাল-সহ মোট ৯ জন। দলে ছিলেন ২ জন নির্দল কাউন্সিলরও। মিছিল করে গিয়ে বিক্ষোভ দেখান তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বৈদ্যবাটী শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৩৮
Share:

পুরসভার সামনে তৃণমূল কাউন্সিলরদের বিক্ষোভ। — নিজস্ব চিত্র।

বঞ্চনার অভিযোগ তুলে দলবল নিয়ে তৃণমূল পরিচালিত পুরসভায় বিক্ষোভ দেখালেন এক ঝাঁক তৃণমূল কাউন্সিলর। সেই দলে ছিলেন ২ নির্দল কাউন্সিলরও। মঙ্গলবার এই ছবি দেখা গেল হুগলি জেলার বৈদ্যবাটী পুরসভায়। বেশ কিছু ক্ষণ বিক্ষোভ দেখানোর পর বিষয়টি নিয়ে পুর প্রধানের সঙ্গে বৈঠক করেন ওই তৃণমূল কাউন্সিলর-সহ বিক্ষোভকারীরা। তাঁদের আশ্বাস দিয়েছেন পুরপ্রধান।

Advertisement

বৈদ্যবাটী পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর প্রবীর পালের অভিযোগ, বিধায়কের বিশেষ তহবিল আসে পুরসভায়। তাঁর দাবি, ‘‘১০ জন কাউন্সিলরকে সেই টাকা দেওয়া হলেও আমরা বঞ্চিত। আমরা চাই বৈদ্যবাটী পুরসভার ২৩টি ওয়ার্ডেই সমান উন্নয়ন হোক। বৈদ্যবাটী পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের নির্দল কাউন্সিলর হরিপদ পাল। প্রবীরের সঙ্গে সুর মিলিয়ে তাঁর বক্তব্য, ২০ নম্বর ওয়ার্ড পিছিয়ে থাকা। তা সত্ত্বেও কাঁচা রাস্তা, নিকাশি এবং পানীয় জলের সুব্যবস্থা সেখানে নেই বলে তাঁর অভিযোগ। এ নিয়ে মঙ্গলবার বৈদ্যবাটী পুরসভার সামনে দলবল নিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। বিক্ষোভকারীদের শিবিরে ছিলেন বৈদ্যবাটী পুরসভার উপ-পুরপ্রধান তথা ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শান্তনু দত্তও।

বৈদ্যবাটি পুরসভার চেয়ারম্যান পিন্টু মাহাতোর ঘরে ঢুকে বিক্ষোভ দেখান ওই কাউন্সিলররা। পিন্টুর সঙ্গে শুরু হয় বাকবিতণ্ডাও। যদিও পরে বৈদ্যবাটি পুরসভার চেয়ারম্যান পিন্টু বলেন, ‘‘বিধায়ক অরিন্দম গুঁই মন্ত্রীর সঙ্গে কথা বলে এই বিশেষ তহবিলের ব্যবস্থা করেছেন। যে সব কাউন্সিলর বিধায়কের কাছে দরবার করেছিলেন তাঁরা টাকা পেয়েছেন। যাঁরা আগামিদিনে টাকার দাবি জানাবেন তাঁদেরও দেওয়া হবে।’’ তিনি চান, পুরসভার সব ওয়ার্ডেই সমান উন্নয়ন হোক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন