TMC

TMC: ত্রাণের প্যাকেটে ছবি তৃণমূল বিধায়কের, বিতর্ক

ত্রাণের প্যাকেটে বিধায়কের নাম বা ছবি নিয়ে তিনি মন্তব্য করেননি।

Advertisement

সুব্রত জানা

আমতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২১ ০৭:৩৭
Share:

ত্রাণের প্যাকেটে বিধায়কের নামের এই স্টিকার নিয়েই বিতর্ক। নিজস্ব চিত্র

প্লাস্টিক ক্যারিব্যাগের মধ্যে আলু, পেঁয়াজ, চিড়ে, মুড়ি, চানাচুর, বিস্কুট এবং চিনি। ক্যারিব্যাগের গায়ে স্টিকার সাঁটা। তাতে লেখা— ‘বন্যা দুর্গত মানুষের পাশে আপনাদের বিধায়ক সুকান্ত পাল’। তাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, সাংসদ অভিষেক বন্দোপাধ্যায় এবং আমতার বিধায়ক সুকান্তবাবুর ছবি।

Advertisement

এ নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। বিরোধীদের অভিযোগ, দুর্গত মানুষদের পাশে দাঁড়ানোর নামে শাসক দলের বিধায়ক নিজের এবং দলের প্রচার করছেন। এতে দুর্গতদের ‘অসম্মান’ করা হচ্ছে। আমতার প্রাক্তন বিধায়ক, প্রবীণ কংগ্রেস নেতা অসিত মিত্র বলেন, ‘‘বিধায়ক আসলে রাজনীতি করছেন। অসহায় মানুষের সাথে এটা ঠিক করছেন না।’’ বিজেপি নেতা বিভাস জানার অভিযোগ, ‘‘তৃণমূল নিজেদের দলের লোক দেখে ত্রাণ দিচ্ছে। যাঁরা আমাদের দল করেন, তাঁরা ত্রাণ পাননি। নিজের ছবি লাগিয়ে এই দুঃসময়েও রাজনীতি করতে বিধায়কের বাঁধেনি। এটা লজ্জার।

সুকান্তবাবু অবশ্য কোনও ‘ভুল’ দেখছেন না। তাঁর কথায়, ‘‘দুর্গত মানুষের পাশে দিনরাত এক করে পড়ে আছি। ত্রাণ বিলিতে যথাসাধ্য চেষ্টা করছি। স্টিকার সাঁটলে দোষ কোথায়?’’

Advertisement

শুক্রবার দুপুর ১২টা নাগাদ আমতা-২ ব্লকের বিকেবাটী পঞ্চায়েতের হানিধাড়া মোড়ে দেখা গেল, কয়েকশো লোকের লাইন। এক জন তালিকা ধরে নাম ডাকছেন। সেই অনুযায়ী একে একে ত্রাণ নিচ্ছেন। বিনলা গ্রামের বাসিন্দা গীতা সিংহ, কল্যাণী সিংহেরা বলেন, ‘‘সকাল থেকে ৪ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে কিছু শুকনো খাবার পেলাম।’’ পঞ্চায়েত প্রধান অর্চনা কাঁড়ার জানান, প্লাবিত এলাকার যে বাসিন্দারা সমস্যার কথা জানিয়েছিলেন, তাদের নামের তালিকা করা হয়েছে। বিধায়ক তাঁদের জন্য ত্রাণ পাঠিয়েছেন। নাম ডেকে সেগুলি দেওয়া হচ্ছে।’’ ত্রাণের প্যাকেটে বিধায়কের নাম বা ছবি নিয়ে তিনি মন্তব্য করেননি।

বিরোধীদের অভিযোগ উড়িয়ে স্থানীয় তৃণমূল নেতাদের দাবি, সুষ্ঠুভাবে ত্রাণ বিলির জন্যই তালিকা করা হয়েছে। দলমত দেখা হয়নি। মিথ্যা অভিযোগ তুলে বিরোধীরাই রাজনীতি করছেন বলে
তাঁদের অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন