Kanchan Mullick

বিধায়ক কাঞ্চন নিখোঁজ! বিজেপির সেই পোস্টারের পাশেই এ বার ‘জবাব’ দিল তৃণমূল

তৃণমূল বিধায়ক কাঞ্চনের ‘সন্ধান’ চেয়ে বুধবার পোস্টার দিয়েছিল বিজেপি। বৃহস্পতিবার, ডানকুনির সেই রঘুনাথপুরেই বিজেপির দেওয়া পোস্টারের পাশে ‘জবাব’ দিল তৃণমূলও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডানকুনি শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১৬:৩৯
Share:

বিজেপির পোস্টারের পাশেই ‘জবাব’ দিয়ে পাল্টা পোস্টার তৃণমূলের। — নিজস্ব ছবি।

বিজেপির পাল্টা এ বার তৃণমূলের পোস্টারে ছয়লাপ হুগলির ডানকুনি। বুধবার স্থানীয় তৃণমূল বিধায়ক অভিনেতা কাঞ্চন মল্লিকের খোঁজ চেয়ে ডানকুনির রঘুনাথপুরে পোস্টার দিয়েছিল বিজেপি। বৃহস্পতিবার, তার পাশেই পোস্টার সাঁটাল তৃণমূল।

Advertisement

বুধবার বিজেপির পোস্টারে লেখা হয়েছিল, ‘‘বিধায়কের দেখা পাওয়া যাচ্ছে না। আটকে আছে কাজ। বিধায়ককে খুঁজে দিতে পারলে এলাকাবাসী কৃতজ্ঞ থাকবে।’’ এ বার তারই পাল্টা পোস্টার দিল তৃণমূল। সে পোস্টারের বয়ান, ‘‘চোখে ঠুলি পরা বিজেপির কথায় বিভ্রান্ত হবেন না। বিধায়ক এলাকায় নিয়মিত বসেন এবং কাজ করেন।’’ কাঞ্চন মল্লিকের নামে অপপ্রচারকারী বিজেপিকে ধিক্কারও জানানো হয়েছে ওই পোস্টারে। তাৎপর্যপূর্ণ বিষয়, বিজেপির দেওয়া পোস্টারগুলি নষ্ট করা হয়নি কোনও ভাবে। ছেঁড়াও হয়নি। বরং তার ঠিক পাশেই আরও বড় হরফে লেখা পোস্টার লাগিয়ে দিয়েছে তৃণমূল। একে এলাকাবাসীরা পারস্পরিক রাজনৈতিক সৌজন্য হিসাবেই দেখছেন।

প্রসঙ্গত, বাংলার রাজনীতিতে পোস্টার দেওয়া নতুন কোনও বিষয় নয়। আগেও বিপক্ষকে কটাক্ষ করতে দেওয়াল লিখনে নানা বৈচিত্রের আমদানি হয়েছিল বাম বা কংগ্রেসের আমলে। কিন্তু সম্প্রতি পোস্টার দিয়ে ‘নিখোঁজ’ জনপ্রতিনিধিকে খোঁজার আর্জির শুরুটা আসানসোলে হয় প্রথম। তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিন্‌হার খোঁজ চেয়ে তাঁর নির্বাচনী কেন্দ্রে পোস্টার পড়ে। তার পাল্টা হিসাবে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পালের খোঁজ চেয়ে পাল্টা পোস্টার দেয় তৃণমূলও। তার পরেই এই রাজনীতি ছড়িয়ে পড়ে অন্যত্র। উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক কাঞ্চনের খোঁজ চেয়ে প্রথম পোস্টার পড়ে উত্তরপাড়াতে। বুধবার একই রকম বয়ানের পোস্টার পড়ে ডানকুনিতেও। বৃহস্পতিবার তার পাশেই ‘জবাব’ দিয়ে পাল্টা পোস্টার দিল তৃণমূল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন