Pandua

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে তুলকালাম হুগলির পান্ডুয়ায়, সরকারি হাসপাতালে বিক্ষোভ

পান্ডুয়ার খন‍্যান মান্দারনের বছর পঞ্চাশের দীনেশ পাল সোমবার বেলা ৩টে নাগাদ খন‍্যানের দিক থেকে পান্ডুয়ার দিকে স্কুটারে করে সব্জি নিয়ে আসছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

পাণ্ডুয়া শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ২৩:০৮
Share:

রোগী মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতাল চত্বরে বিক্ষোভ পরিজনদের। — নিজস্ব চিত্র।

চিকিৎসকের গাফিলতিতে রোগীমৃত্যুকে কেন্দ্র করে পান্ডুয়া গ্রামীণ হাসপাতালের সামনে বিক্ষোভ দেখালেন রোগীর পরিজনেরা। ঘটনার জেরে সোমবার উত্তেজনা ছড়াল এলাকায়।

Advertisement

পান্ডুয়ার খন‍্যান মান্দারনের বছর পঞ্চাশের দীনেশ পাল সোমবার বেলা ৩টে নাগাদ খন‍্যানের দিক থেকে পান্ডুয়ার দিকে স্কুটারে করে সব্জি নিয়ে আসছিলেন। সেই সময় নিয়ালা বোসের কাছে জিটি রোডে উল্টোদিক থেকে দ্রুত গতিতে আসা একটি চারচাকা গাড়ি তাঁকে ধাক্কা মেরে চম্পট দেয়। স্থানীয়রা আহতকে সেখান থেকে উদ্ধার করে পান্ডুয়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যান চিকিৎসার জন্য। তাঁর মাথা ও বুকে আঘাত লেগেছিল। কিন্তু পান্ডুয়া গ্রামীণ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকেরা প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছুটি দিয়ে দেন।

পরিবারের লোকজন দীনেশকে বাড়ি নিয়ে গেলে বাড়িতে ক্রমশ অচৈতন্য হয়ে পড়েন তিনি। দীনেশ পরিবারের লোকজন সন্ধ্যা ৬টা নাগাদ আবার তাঁকে পান্ডুয়া গ্রামীণ হাসপাতালে নিয়ে আসে। পান্ডুয়া গ্রামীণ হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাঁকে ‘মৃত’ বলে ঘোষণা করেন। এর পরেই উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে । রোগীর পরিজনেরা হাসপাতালের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন। তাঁদের অভিযোগ চিকিৎসকের গাফিলতিতে এমন ঘটনা ঘটেছে। ডাক্তার সঠিক চিকিৎসা করেননি। পাশাপাশি, দায়িত্বহীনতার কাজ করেছেন ব্লক স্বাস্থ্য অধিকারী, এমনটাই অভিযোগ তাঁদের।

Advertisement

এ বিষয়ে তাঁরা পান্ডুয়া থানা এবং জেলা স্বাস্থ্য দফতরে লিখিত অভিযোগ করবেন বলে জানান রোগীর পরিবারের লোকজন। রাত ৯টা নাগাদ পান্ডুয়া থানার পুলিশ হাসপাতাল থেকে দেহ উদ্ধার করে নিয়ে যায় ময়নাতদন্তে পাঠাবে বলে। এবিষয়ে পান্ডুয়া বিএমএইচ শেখ মঞ্জুর আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘আমি খোঁজ নিয়ে দেখছি কী হচ্ছে, বাকিটা কাল সকালে বলব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন