বাস উল্টে দুর্ঘটনা, জখম ৪০

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাসে চেপে মগরার কালীতলা থেকে কয়েকশো তৃণমূল সমর্থক পুরশুড়ায় তৃণমূল সাংসদ অভিষেকের সভায় যোগ দিতে যাচ্ছিলেন। দু’টি বাসে ৫০ জন করে ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পোলবা শেষ আপডেট: ১৪ জুলাই ২০১৭ ০১:১৫
Share:

দুর্ঘটনাগ্রস্ত: পুলিশ ও স্থানীয়দের উদ্যোগে চলছে উদ্ধার। নিজস্ব চিত্র

অভিযেক বন্দ্যোপাধ্যায়ের সভায় যাওয়ার পথে বাস দুর্ঘটনায় জখম হলেন চালক-সহ ৪০ জন। বৃহস্পতিবার দুপুরে পোলবার রাজহাটে দিল্লি রোডে দুর্ঘটনাটি ঘটে। জখমদের উদ্ধার করে চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে পাঠানো হয়। পুলিশ জানিয়েছে, অতিরিক্ত গতির জন্যই বাসটি নিয়ন্ত্রণ না রাখতে পেরে উল্টে যায়। বাসটিকে আটক করা হয়েছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাসে চেপে মগরার কালীতলা থেকে কয়েকশো তৃণমূল সমর্থক পুরশুড়ায় তৃণমূল সাংসদ অভিষেকের সভায় যোগ দিতে যাচ্ছিলেন। দু’টি বাসে ৫০ জন করে ছিলেন। এর মধ্যে একটি বাস দিল্লি রোড ধরে দ্রুত গতিতে যাওয়ার সময় অন্য একটি বাসকে পাশ কাটাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। জখমদের চিৎকারে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। কিছুক্ষণের মধ্যে পুলিশ আসে। বাসের জানলা ভেঙে উদ্ধার করা হয় জখমদের। কয়েকজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। তবে পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

হাসপাতালের বিছানায় শুয়ে শান্তি মণ্ডল নামে এক জখম যাত্রী বলেন, ‘‘প্রথম থেকেই বাসটা জোরে চলছিল। বারণ করা সত্ত্বেও চালক কথা শোনেননি। হঠাৎ বাসটি উল্টে গেল।’’ এক প্রত্যক্ষদর্শীর কথায়, ‘‘বাড়ি থেকে বিকট আওয়াজ শুনেই বেরিয়ে এসেছিলাম। গিয়ে দেখি, বাসটা পুরো উল্টে পড়ে রয়েছে। আর কী চিৎকার! আমরা উদ্ধার করতে করতে পুলিশ এসে সাহায্য না করলে কাউকে বাঁচানো যেত না।’’

Advertisement

জখমদের হাসপাতালে দেখতে যান সপ্তগ্রামের বিধায়ক তথা রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী তপন দাশগুপ্ত, চুঁচুড়া মগরা পঞ্চায়েত সমিতির সভাপতি দেবব্রত বিশ্বাস প্রমুখ। তপনবাবু বলেন, ‘‘সভায় যাওয়ার পথে এমন দুর্ঘটনা দুঃখজনক। দলের পক্ষ থেকে আহতদের চিকিৎসার দায়িত্ব নেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন