Fire

বিধ্বংসী আগুনে ভস্মীভূত গোশালার সুতো কারখানা

আগুন লাগার খবর পেয়েই দমকল কর্মীরা পৌঁছন ঘটনাস্থলে। তবে তার আগেই কারখানার কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করেন, হাত লাগান স্থানীয়রাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

লিলুয়া শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২০ ২২:৫৫
Share:

আগুনে প্রায় গোটা কারখানা পুড়ে গিয়েছে। নিজস্ব চিত্র।

হাওড়ায় লিলুয়ার গোশালায় এক কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড। দুপুর আড়াইটা নাগাদ আগুন লাগে ওই সুতোর কারখানাটিতে। আগুনে কারখানার বেশির ভাগ অংশ পুড়ে ছাই হয়ে গিয়েছে। কারখানায় ঠিক মতো অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না বলে অভিযোগ উঠেছে।

Advertisement

আগুন লাগার খবর পেয়েই দমকল কর্মীরা পৌঁছন ঘটনাস্থলে। তবে তার আগেই কারখানার কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করেন, হাত লাগান স্থানীয়রাও। কিন্তু কারখানায় প্রচুর সুতো মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় কারখানার নীচের অংশের আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা। কিন্তু কারখানার উপরের অংশে আবার আগুন ছড়িয়ে পড়তে দেখা যায়। বেশ কিছু ক্ষণের চেষ্টা সেই আগুন নিয়ন্ত্রণে আসে।

দমকল কর্মীদের প্রাথমিক অনুমান শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল। তবে কারখানা কর্তৃপক্ষ অগ্নিকাণ্ডের বিষয়ে মুখ খুলতে চায়নি। কারখানায় আগুন নেভানোর কোনও ব্যবস্থা ছিল না কেন সে বিষয়েও কোনও মন্তব্য করেনি কারখাা কর্তৃপক্ষ। আগুনে বেশ কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে অনুমান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন