কোন্নগরে শিক্ষক নিগ্রহের প্রতিবাদে বিজেপির মিছিল

গত বুধবার কোন্নগরের ওই কলেজের শিক্ষক সুব্রত চট্টোপাধ্যায়কে নিগ্রহের অভিযোগ উঠেছিল তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোন্নগর শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৯ ০০:০৭
Share:

আক্রান্ত সেই শিক্ষক।—ফাইল চিত্র।

এসএফআইয়ের পরে এ বার কোন্নগরের নবগ্রাম হীরালাল পাল কলেজে শিক্ষক নিগ্রহের প্রতিবাদে পথে নামল বিজেপি।

Advertisement

রবিবার সকালে বিজেপির শিক্ষা সেলের প্রতিনিধিরা ওই কলেজের গেট থেকে স্টেশন পর্যন্ত একটি বড় মিছিল করেন। তৃণমূল ছাত্র পরিষদের জন্য রাজ্যের কলেজে কলেজে নৈরাজ্যের পরিস্থিতি তৈরি হয়েছে বলেও তাঁদের অভিযোগ। বিজেপি-র শিক্ষা সেলের নেতা অজয় সিংহ বলেন, ‘‘রাজ্যের কলেজগুলোর পরিবেশ তৃণমূল ছাত্র পরিষদ নষ্ট করছে। আমরা মিছিল করে তার তীব্র নিন্দা করি। কোন্নগরে শিক্ষক নিগ্রহের ঘটনায় তৃণমূলের আরও যে সব নেতা জড়িত, তাদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। না হলে বৃহত্তর আন্দোলন করব।’’

গত বুধবার কোন্নগরের ওই কলেজের শিক্ষক সুব্রত চট্টোপাধ্যায়কে নিগ্রহের অভিযোগ উঠেছিল তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে। বেধড়ক মারধর করা হয় ওই শিক্ষককে। পুলিশ দু’জনকে গ্রেফতার করে। বর্তমানে তারা জেল হেফাজতে রয়েছে। বিষয়টি নিয়ে রাজ্য জুড়ে তীব্র প্রতিক্রিয়া হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে সুব্রতবাবুকে ফোন করে নিরাপত্তার আশ্বাস দেন। ওই ঘটনার প্রতিবাদে এসএফআই রাস্তায় নামে। অন্য কোনও ছাত্র সংগঠন আর রাস্তায় নামেনি। রবিবার সকালে নামল বিজেপি। শিক্ষক নিগ্রহের ঘটনায় শিক্ষামন্ত্রীর পদত্যাগেরও দাবি ওঠে মিছিলে। ভিড় ছিল চোখে পড়ার মতো।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন