টুকরো খবর

মারধর করে ব্যবসায়ীর থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগে দুই যুবককে পিটিয়ে পুলিশে দিলেন গ্রামবাসীা। শুক্রবার রাতে গোঘাটের শ্যামবাটি ক্যানেল পোল এলাকার ঘটনা। পুলিশ জানায়, মধুসূদন পাঁজা নামে আসলহরি গ্রামের ওই ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে কৌশিক দত্ত এবং মানস বায়েন নামে আরামবাগের কালীপুরের বাসিন্দা ওই দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের শনিবার আরামবাগ আদালতে হাজির করানো হয়। বিচারক তাদের ১৪ দিন জেল হাজতে রাখার নির্দেশ দেন।

Advertisement
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৪ ০০:২৪
Share:

ব্যবসায়ীকে মারধর-ছিনতাই, গ্রেফতার
নিজস্ব সংবাদদাতা • আরামবাগ

Advertisement

মারধর করে ব্যবসায়ীর থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগে দুই যুবককে পিটিয়ে পুলিশে দিলেন গ্রামবাসীা। শুক্রবার রাতে গোঘাটের শ্যামবাটি ক্যানেল পোল এলাকার ঘটনা। পুলিশ জানায়, মধুসূদন পাঁজা নামে আসলহরি গ্রামের ওই ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে কৌশিক দত্ত এবং মানস বায়েন নামে আরামবাগের কালীপুরের বাসিন্দা ওই দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের শনিবার আরামবাগ আদালতে হাজির করানো হয়। বিচারক তাদের ১৪ দিন জেল হাজতে রাখার নির্দেশ দেন।

Advertisement

দুঃস্থ প্রতিবন্ধীর সাহায্যে শিবির

নিজস্ব সংবাদদাতা • ত্রিবেণী

দুঃস্থ প্রতিবন্ধীদের পাশে দাঁড়াতে তাঁদের নানা সরঞ্জাম দেবে হুগলি কুন্তিঘাটের কেশোরাম রেয়ন কারখানা এবং রাজস্থানের একটি বেসরকারি কৃত্রিম অঙ্গ নির্মাণ সংস্থা। বৃহস্পতিবার ওই কারখানায় যৌথ সাংবাদিক সম্মেলন করে তারা জানিয়েছে, ২৬ ডিসেম্বর শিবির করে প্রতিবন্ধীদের বিনামূল্যে কৃত্রিম পা, স্ক্র্যাচ, তাঁদের চলাফেরার জন্য বিশেষ গাড়ি দেওয়া হবে। পঙ্গু বা পোলিও-আক্রান্ত হয়ে চলাফেরায় অক্ষম মানুষজন কৃত্রিম পা লাগাতে পারবেন। শ’দুয়েক প্রতিবন্ধীকে এই ধরনের সুবিধা দেওয়া হবে।

স্বচ্ছ ভারত অভিযান সফলে জোর

আগামী ৩১ মার্চের মধ্যে হুগলি জেলায় ‘স্বচ্ছ ভারত অভিযান’ প্রকল্প সফল করতে উদ্যোগী জেলা প্রশাসন। প্রতি ব্লক ধরে বৈঠক করছেন জেলা প্রশাসনের কর্তারা। শুক্রবার দুপুরে আরামবাগ এবং পুড়শুড়া ব্লকের পরিস্থিতি নিয়ে বৈঠক হল আরামবাগ ব্লকের মিটিং হলে। জেলাশাসক মনমীত নন্দা, অতিরিক্ত জেলাশাসক (জেলা পরিষদ) সুমন ঘোষ ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন মহকুমাশাসক প্রতুলকুমার বসু, দুই বিডিও, পঞ্চায়েত সমিতি এবং পঞ্চায়েতের আধিকারিক এবং প্রধানেরা। অতিরিক্ত জেলাশাসক (জেলা পরিষদ) বলেন, “গত ১১ অক্টোবর থেকে আমরা ব্লক ধরে বৈঠক করছি। জেলার ১৮টি ব্লকের ২০৭টি পঞ্চায়েত এলাকায় প্রতিদিন গড়ে হাজারটি করে শৌচালয় তৈরি-সহ স্বচ্ছ ভারত অভিযানের কাজ হচ্ছে।” এই প্রকল্পে রাজ্যে হুগলি জেলা প্রথম সারিতে বলে তাঁর দাবি।

থানার উদ্যোগ

হাওড়া জয়পুর থানার উদ্যোগে আন্তঃ অঞ্চল ফুটবল প্রতিযোগিতা শুরু হল বৃহস্পতিবার থেকে। ১২টি দল এই প্রতিযোগিতায় যোগ দিয়েছে। বিভিন্ন পঞ্চায়েত, থানা এবং জয়পুর কলেজ দল গড়েছে। জয়পুর ফকিরদাস হাইস্কুল মাঠে প্রতিযোগিতার প্রথম দিনের খেলায় জয়পুর পঞ্চায়েত মুখোমুখি হয় থলিয়া পঞ্চায়েতের। ১-১ গোলে খেলা অমীমাংসিত থাকে। শুক্রবার ভাটোরা পঞ্চায়েত দল ২-০ গোলে হারিয়ে দেয় ঝিখিরা পঞ্চায়েত দলকে। গোল দু’টি করেন গঙ্গাধর দোরজি এবং সুশান্ত পাত্র। সুশান্ত ম্যান অব দ্য ম্যাচ। প্রতিযোগিতায় সামিল হওয়া দলগুলিকে চারটি বিভাগে ভাগ করা হয়েছে। ফাইনাল ৬ নভেম্বর।

হাওড়ায় শুরু হল কৃষক-জাঠা

গত বুধবার থেকে ওই কর্মসূচি নিয়েছে সিপিএমের কৃষক সংগঠন ‘পশ্চিমবঙ্গ প্রাদেশিক কৃষকসভা’। চলবে আগামী রবিবার পর্যন্ত। রাজ্যে সম্প্রীতি রক্ষা, নারী নিরাপত্তা, দ্রব্যমূল্য কমানো, গণতান্ত্রিক অধিকার রক্ষা-সহ ১০ দফা দাবিতে রাজ্য জুড়েই ওই কর্মসূচি পালিত হচ্ছে। সংগঠনের তরফে জানানো হয়, হাওড়ার ১৪টি ব্লকে এই জাঠা হবে। বৃহস্পতিবার বাগনান, আমতা, শ্যামপুর-সহ বিভিন্ন জায়গায় ওই কর্মসূচিতে পা মেলান শ্রীদীপ ভট্টাচার্য, বিপ্লব মজুমদার-সহ বাম নেতারা।

প্রথম ডিভিশনে

জেলা ফুটবলে দ্বিতীয় থেকে প্রথম ডিভিশনে উঠল হাওড়ার মিতালি সঙ্ঘ ডোমজুড় ইয়ং মেন্‌স অ্যাসোসিয়েশন (ডিওয়াইএমএ)। চ্যাম্পিয়ন ও রানার্স স্থান দখলের খেলা হবে ২১ অক্টোবর, দাশনগর যুবসঙ্ঘ মাঠে। ডিওয়াইএমএ কর্তা সুকুমার চট্টোপাধ্যায় জানান, প্রায় দশ বছর পরে তাঁদের ক্লাব প্রথম ডিভিশনে উন্নীত হল। আর্থিক সমস্যার কারণে ভাল দল গড়তে পারছিলেন না তাঁরা। চলতি বছরে ক্লাব সদস্য এবং খেলোয়াড়দের চেষ্টায় সাফল্য এসেছে।

ক্রিকেট লিগ

শ্রীরামপুর মহকুমা ক্রীড়া সংস্থার ক্রিকেট প্রতিযোগিতা নভেম্বরে শুরু হবে। প্রথম ডিভিশন এবং সুপার ডিভিশনের খেলা হবে লিগ ও নক আউট পদ্ধতিতে। সংস্থা কর্তারা জানান, প্রথম ডিভিশন লিগে ২৪টি দল অংশ গ্রহণ করবে। ৪টি গ্রুপে লিগ হবে। চ্যাম্পিয়ন এবং রানার্স পরের মরসুমে সুপার ডিভিশনে খেলার সুযোগ পাবে। সুপার লিগে ১৬টি দলকে দু’টি গ্রুপে ভাগ করা হবে। লিগের শেষ দু’টি দল প্রথম ডিভিশনে নেমে যাবে।

গাঁজা-সহ ধৃত

এক ব্যক্তির বাড়িতে হানা দিয়ে পাঁচ কেজি গাঁজা উদ্ধার করল পুলিশ। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে উলুবেড়িয়ার কুলগাছিয়ায়। বাড়ির মালিক নাসিরুদ্দিন মণ্ডলকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, নাসিরুদ্দিন গাঁজার ব্যবসা করতেন। উদ্ধার হওয়া গাঁজার দাম প্রায় ২০ হাজার টাকা।

গুলি উদ্ধার

জাঙ্গিপাড়ার অযোধ্যাপুর গ্রামে, কানা নদীর সেতু থেকেশুক্রবার ভোরে দু’টি প্লাস্টিক প্যাকেটে মোড়া সেল্‌ফ লোডিং রাইফেলের ৪৯টি গুলি উদ্ধার হয়েছে। তদন্তকারীদের দাবি, ওই গুলির গায়ে লেখা দেখা বোঝা যাচ্ছে, ২০০৩ সালে মুম্বইয়ের অর্ডিন্যান্স কারখানায় তৈরি। সাধারণ অপরাধীরা ওই গুলি ব্যবহার করে না।

উদ্ধার বাজি, ধৃত

বেআইনি ভাবে বাজি তৈরির অভিযোগে শুক্রবার রাতে এক ব্যক্তিকে গ্রেফতার করল শ্রীরামপুর থানার পুলিশ। উদ্ধার করা হল প্রচুর বাজি এবং বাজির মশলা। ধৃত তুষার ভড়ের বাড়ি শ্রীরামপুরের খাসবাগানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন