টুকরো খবর

মদের আসরে বন্ধুকে গুলি করে খুনের চেষ্টার অভিযোগ উঠল এক প্রতিবেশী যুবকের বিরুদ্ধে। বুধবার রাতে আরামবাগের তেঘড়ির একটি স্কুল সংলগ্ন মাঠে ওই ঘটনা ঘটে। শেখ মাদাসিল ওরফে নয়ন নামে গুরুতর আহত ওই যুবককে পুলিশ আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করেছে।

Advertisement
শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৪ ০১:০০
Share:

আরামবাগে মদের আসরে বন্ধুকে গুলি

Advertisement

নিজস্ব সংবাদদাতা • আরামবাগ

মদের আসরে বন্ধুকে গুলি করে খুনের চেষ্টার অভিযোগ উঠল এক প্রতিবেশী যুবকের বিরুদ্ধে। বুধবার রাতে আরামবাগের তেঘড়ির একটি স্কুল সংলগ্ন মাঠে ওই ঘটনা ঘটে। শেখ মাদাসিল ওরফে নয়ন নামে গুরুতর আহত ওই যুবককে পুলিশ আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। অবস্থার অবনতি হওয়ায় রাতেই তাঁকে কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করা হয়। শেখ মাদাসিলের বাড়ি উত্তর রসুলপুর। অভিযুক্ত প্রতিবেশী বাচ্চু ওরফে শেখ আসরাফুল পলাতক। পুলিশ জানায় ঘটনার শুরু হয়েছে। বাচ্চুকে ধরার চেষ্টা হচ্ছে।পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, শেখ মাদাসিল আরামবাগের একটি মোবাইলের দোকানে কাজ করেন। অন্য দিন তিনি কাজের শেষে বাড়ি ফিরে গেলেও দোকানে কাজের চাপ থাকায় সোমবার থেকে আর ফেরেননি। পুলিশকে তিনি জানান, বুধবার রাত ৯টা নাগাদ একই গ্রামের বাসিন্দা শেখ বাচ্চু এসে তাঁকে মদ খাওয়ার জন্য ডাকে। দু’জনে তেঘড়ির ফাঁকা মাঠে মদ খাওয়ার সময় পুরনো ঝগড়া টেনে এলে হঠাৎই তাঁর মাথায় গুলি করে বাচ্চু। তারপরেই সে পালিয়ে যায়।

Advertisement

সমবায়ে ডাকাতির আগেই পুরশুড়ায় গ্রেফতার ৩ দুষ্কৃতী

নিজস্ব সংবাদদাতা • পুড়শুড়া

ডাকাতির উদ্দেশ্য সমবায় সমিতি ভবনের কোলাপসিবল গেট ভাঙার সময়েই পুলিশ পৌঁছে যাওয়ায় বমাল গ্রেফতার ৩ সশস্ত্র দুষ্কৃতী। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে পুড়শুড়ার হরিহর গ্রামে। পুলিশ জানায় ধৃতদের নাম দেবাঞ্জন দাস, অমিত দাস এবং সঞ্জয় রায়। প্রথম দু’জনের বাড়ি সিঙ্গুরের রতনপুরে। অন্য জনের বাড়ি পান্ডুয়ার তিন্না গ্রামে। বৃহস্পতিবার ধৃতদের আদালতে তোলা হলে বিচারক ৩ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। পুলিশ সূত্রে খবর, বুধবার রাত ১টা নাগাদ একপ্রস্থ রুটিন টহলদারি সেরে হরিহর গ্রামের কৃষি উন্নয়ন সমবায় সমিতির সামনে দিয়ে তাঁরা যখন ফিরছিলেন, সেই সময় দু’জনকে সমবায় ভবনের সামনে দাঁড়িয়ে থাকতে দেখে সন্দেহ হয়। কাছে গেলে দেখা যায় তিনজন যন্ত্রপাতি দিয়ে সমবায় ভবনের কোলাপসিবল গেট ভাঙার চেষ্টা করছে। পুলিশ দেখেই তারা দৌড়ে গাড়িতে উঠে পালানোর চেষ্টা করে। পুলিশ ধাওয়া করে তিনজনকে ধরে। বাকি দু’জন পালায়।

গঙ্গায় সাঁতারে সফল কোন্নগরের প্রতিযোগী

নিজস্ব সংবাদদাতা • শ্রীরামপুর

গঙ্গাবক্ষে ছয় কিলোমিটার সাঁতার প্রতিযোগিতা হয়ে গেল শ্রীরামপুরের চাতরা সুইমিং ক্লাবের উদ্যোগে। রবিবার প্রতিযোগিতা শুরু হয় বৈদ্যবাটির নিমাইতীর্থ ঘাট থেকে। শেষ হয় চাতরা গৌরচন্দ্র ঘাটে। উদ্বোধন করেন বৈদ্যবাটি পুরসভার চেয়ারম্যান অজয়প্রতাপ সিংহ। সংগঠনের তরফে প্রদীপকুমার দাস জানান, পুরুষ বিভাগে ১৮ জন এবং মেয়েদের বিভাগে ৯ জন প্রতিযোগী ছিলেন। ১৯ মিনিট ৪৩.৫৪ সেকেন্ডে পুরুষদের বিভাগে প্রথম হন চন্দননগর অ্যাটিউটিক সেন্টারের কালীচরণ মাহাতো। দ্বিতীয় হন কোন্নগরের রাজদীপ পোদ্দার। তিনি সময় নেন ২০মিনিট ৮.২৫ সেকেন্ড। ২০ মিনিট ২৬.১৬ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় স্থান পান নালিকুল স্বামীজি সঙ্ঘের ইন্দ্রজিৎ দাস। মেয়েদের বিভাগে প্রথম স্থান অধিকার করেন চুঁচুড়া সুইমিং ক্লাবের তিয়াসা মণ্ডল। তাঁর সময় ২২ মিনিট ১১.১৩ সেকেন্ড। তিয়াসার থেকে ১৫.৮২ সেকেন্ড বেশি সময় করে দ্বিতীয় হন কোন্নগর সুইমিং ক্লাবের অনিন্দিতা মাইতি। চাতরা সুইমিং ক্লাবের তানিস্কা জট তৃতীয় হন ২২ মিনিট ৩৭.৮৮ সেকেন্ড সময় করে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেঙ্গল অ্যামেচার সুইমিং অ্যাসোসিয়েশনের (বিএএসএ) সভাপতি রামানুজ মুখোপাধ্যায়-সহ বিশিষ্ট ব্যক্তিরা।

নাবালিকা উদ্ধার

নিজস্ব সংবাদদাতা • খানাকুল

‘অপহৃত’ এক নাবালিকাকে তাঁর আত্নীয়ের বাড়ি থেকে উদ্ধার করল পুলিশ। বুধবার রাতে খানাকুলের রাধাকৃষ্ণপুর গ্রামের ঘটনা। দিন কুড়ি আগে তাকে অপহরণ করা হয়েছিল বলে ওই নাবালিকার বাবা আরামবাদ আদালতে অভিযোগ জানিয়েছিলেন। তদন্তে নেমে বুধবার পুলিশ আত্নীয়ের বাড়ি থেকে তাকে উদ্ধার করে। অপহরণে অভিযুক্ত যুবক ধনেখালির অরিন্দম সিংহ পলাতক বলে পুলিশ জানিয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পলাতক যুবক ও নাবালিকার মধ্যে প্রেমের সম্পর্ক রয়েছে।

সোনার বিস্কুট

নিজস্ব সংবাদদাতা • বসিরহাট

ফের সোনার বিস্কুট উদ্ধার হল উত্তর ২৪ পরগনার স্বরূপনগর সীমান্তে। তবে জওয়ানরা ঘটনাস্থলে পৌঁছনোর আগেই এক মহিলা সোনা-ভর্তি ব্যাগ ফেলে বাংলাদেশের দিকে পালায়। তাকে ধরা যায়নি। পুলিশ জানিয়েছে, তেঁতুলিয়া শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া প্রায় ১ কেজি ৩ শো গ্রাম ওজনে ওই সোনার বাজার দর প্রায় ৫৫ লক্ষ টাকা।

ডানকুনি টোলপ্লাজায় ধৃত ৪ সশস্ত্র দুষ্কৃতী

আগ্নেয়াস্ত্র সমেত ৪ দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিশ। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে ডানকুনি টোলপ্লাজার কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের সার্ভিস রোডে পাশে একটি পানশালার সামনে। তদন্তকারী অফিসারদের দাবি, ধৃতেরা টোলপ্লাজায় ডাকাতির উদ্দেশ্যে জড়ো হয়েছিল। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম শেখ ইয়াকুব, মনু রায়, বিবেক গিরি ও মহম্মদ ওয়াসিম। ইয়াকুবের বাড়ি ডানকুনির মৃগালায়। মনু থাকে রিষড়ার সুভাষনগরে। বিবেক শ্রীরামপুরের রামসীতা লেনের বাসিন্দা। ওয়াসিমের বাড়ি কলকাতার পার্ক স্ট্রিটে। ইয়াকুবের বিরুদ্ধে পুলিশের খাতায় সমাজবিরোধীমূলক নানা কাজের অভিযোগ রয়েছে। পুলিশ জানায়, ওই পানশালার সামনে কিছু সন্দেহভাজন যুবক জড়ো হয়েছে, বুধবার রাত পৌনে একটা নাগাদ সূত্র মারফত এমন পান ডানকুনি থানার ওসি প্রদীপ দাঁ। তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠান। পুলিশ গিয়ে ওই চারজনকে অস্ত্র-সহ বমাল গ্রেফতার করে। ধৃতদের কাছ থেকে একটি গুলিভর্তি পাইপগান, দু’টি ছুরি ও একটি লোহার রড উদ্ধার হয়েছে বলে পুলিশ জানিয়েছে। বৃহস্পতিবার ধৃতদের শ্রীরামপুর আদালতে তোলা হলে বিচারক চার জনকেই ৫ দিন পুলিশ হাজতে রাখার নির্দেশ দেন। পুলিশ সূত্রের খবর, আরও কয়েক জন দুষ্কৃতী সেখানে ছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা আগেই গা-ঢাকা দেয়। তাদের খোঁজে তল্লাশি চলছে।

অস্বাভাবিক মৃত্যু গৃহবধূর

বুধবার সকালে পুড়শুড়ার সাঁওতায় এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিশ জানায় মৃতাম জিন্নতারা বেগম (৩৬)। পারিবারিক অশান্তির জেরে তিনি রান্নাঘরের কড়িকাঠে গলায় ওড়নার ফাঁস দিয়ে আত্মঘাতী হয়েছেন বলে প্রাথমিক তদন্তে পুলিশ জানিতে পেরেছে। মৃতদেহটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

কোথায় কী

থ্যালাসেমিয়া রোগ নিয়ে সম্মেলন ১৯-২১ ডিসেম্বর। উদ্যোক্তা রমেশচন্দ্র দেব স্মৃতিরক্ষা সমিতি।
স্থান, শ্রীরামপুরের পিয়ারাপুর মোড়ের অদূরে দিল্লি রোডের ধারে মনিকমল হাসপাতাল ভবন।

চণ্ডীতলা প্রম্পটার আয়োজিত পঞ্চম বর্ষ নাট্যমেলা, ২৮ থেকে ৩১ ডিসেম্বর প্রতিদিন সন্ধ্যায়। স্থান, চণ্ডীতলার বিদ্যাসাগর
কমিউনিটি হল। প্রথম ও তৃতীয় দিন একটি করে নাটক অভিনীত হবে। দ্বিতীয় ও চতুর্থ দিন মঞ্চস্থ হবে দু’টি করে নাটক।

ইস্পাত সঙ্ঘের উদ্যোগে এবং স্থানীয় পুরসভার সহযোগিতায় পঞ্চদশ চন্দননগর কুঠির মাঠে বইমেলা আজ শুরু।
চলবে ২৮ ডিসেম্বর পর্যন্ত। রোজ মেলা খোলা থাকবে দুপুর ২টো থেকে রাত ৯টা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন