সাফল্যের খবর পেয়েই স্কুলে বাজল সানাই

এ দিন সকালে টিভিতে ফলপ্রকাশের সরাসরি সম্প্রচার দেখার পরেই শুভমের বাড়িতে লোকজনের আনাগোনা শুরু হয়। ফুল দিয়ে সাজানো হল আরামবাগ বয়েজ হাইস্কুলের দরজা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আরামবাগ শেষ আপডেট: ৩১ মে ২০১৭ ০২:৫৬
Share:

আদর: নিজস্ব চিত্র

সকাল থেকেই বাড়িতে পড়শিদের ভিড়। স্কুলে বাজছে সানাই। আরামবাগ বয়েজ হাইস্কুলের শুভম সিংহকে নিয়ে সকাল থেকেই উৎসবের মেজাজ আরামবাগ শহরে। এ বার উচ্চ মাধ্যমিকে ৪৮৯ পেয়ে তৃতীয় হয়েছেন তিনি।

Advertisement

এ দিন সকালে টিভিতে ফলপ্রকাশের সরাসরি সম্প্রচার দেখার পরেই শুভমের বাড়িতে লোকজনের আনাগোনা শুরু হয়। ফুল দিয়ে সাজানো হল আরামবাগ বয়েজ হাইস্কুলের দরজা। মাইক লাগিয়ে বাজানো হয় সানাই। ফুলের তোড়া এবং রসগোল্লা নিয়ে স্কুলে পৌঁছে যান শিক্ষক-শিক্ষিকারা। স্কুলে চলে আসেন আরামবাগ বিধায়ক কৃষ্ণচন্দ্র সাঁতরা এবং আরামবাগ পুরসভার চেয়ারম্যান স্বপন নন্দী। স্কুলের প্রধান শিক্ষক অশোককুমার বৈরাগী বলেন, “এর আগে আমাদের স্কুল থেকে উচ্চ মাধ্যমিকে তৃতীয় হয়েছে। কিন্তু এখন অবধি এটাই সেরা। শুভম অত্যন্ত নম্র। শিক্ষকদের প্রতি শ্রদ্ধাশীলও বটে।’’

শুভমদের বাড়ি আরামবাগ শহরের ১৯ নম্বর ওয়ার্ডের উত্তর রবীন্দ্রপল্লি এলাকায়। শুভম বড়ো হয়ে চিকিৎসক হতে চান। তাঁর বাবা কালীপুর নেতাজী মহাবিদ্যালয়ের অধ্যাপক গোপাল সিংহের কথায়, “ছেলের সাফল্য নিয়ে আমরা নিশ্চিত ছিলাম। তৃতীয় স্থান দখল করাটা বাড়তি পাওনা।’’ তাঁর মা দীপা সিংহ গৃহবধূ। তিনি বলেন, “ছেলেকে কোনও দিন পড়াশোনার জন্য আলাদা রপে বলতে হয়নি। অবসর সময়ে গল্পের বই এবং টিভিতে ক্রিকেট দেখতে ভালোবাসেন তিনি। বিরিয়ানি এবং লুচি তাঁর প্রিয় খাবার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন