তারকেশ্বর কলেজে হাতাহাতি 

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) স্মারকলিপি দেওয়াকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল তারকেশ্বর ডিগ্রি কলেজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তারকেশ্বর শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৯ ০১:২৫
Share:

চিকিৎসাধীন: জখমকে নিয়ে হাসপাতালে। নিজস্ব চিত্র

বিজেপির ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) স্মারকলিপি দেওয়াকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল তারকেশ্বর ডিগ্রি কলেজ। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে যায় পুলিশ।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুর দেড়টা নাগাদ তৃণমূল ছাত্র পরিষদ ও এবিভিপির সমর্থকদের মধ্যে হাতাহাতি শুরু হয়। এবিভিপির অভিযোগ, তৃণমূল ছাত্র পরিষদ কর্মীরা মানস হাম্বির নামে তাদের এক সমর্থককে মারধর করে। প্রহৃত ওই ছাত্রকে চিকিৎসার জন্য তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ওই ঘটনার প্রতিবাদে এবং দোষীদের শাস্তির দাবিতে এবিভিপি সমর্থকেরা তারকেশ্বর থানায় বিক্ষোভ দেখায়। ওই মারধরের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে পাঁচ তৃণমূল কর্মীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। যদিও তৃণমূল ছাত্র পরিষদ অভিযোগ অস্বীকার করেছে।

এবিভিপির অভিযোগ, তারকেশ্বর ডিগ্রি কলেজে তারা ইউনিট খোলার পর থেকেই তৃণমূল ছাত্র পরিষদের সমর্থকরা তাদের ভয় দেখাচ্ছে। এই পরিস্থিতি কোনও কলেজেই কাম্য নয়। সেই কারণেই কলেজে সুষ্ঠ পরিবেশ বজায় রাখার জন্য এ দিন অধ্যক্ষকে স্মারকলিপি জমা দেওয়া হয়।

এবিভিপি নেতা অরিজিৎ চক্রবর্তী বলেন, ‘‘কলেজের ভিতরে এইভাবে মারধর করা ঠিক নয়।’’ যদিও তৃণমূল ছাত্র পরিষদ নেতা সুদীপ দাস বলেন, ‘‘ওই ঘটনায় আমাদের ছেলেরা আদৌ জড়িত নয়। পুলিশ তদন্ত করে দেখুক না প্রকৃত ঘটনা ঠিক কি।’’ তারকেশ্বর ডিগ্রি কলেজের অধ্যক্ষ অমলকান্তি হাটি অবশ্য বলেন, ‘‘কলেজে একটা বিক্ষোভ হচ্ছিল। মারপিট আমার সামনে হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন