রাস্তা সংস্কার নিয়ে দুর্নীতির নালিশ তৃণমূলের

সংস্কার হয়েছে রাস্তার একাংশের। অথচ সংস্কারের ‘কাজ সম্পূর্ণ হয়েছে’ বলে বোর্ড ঝোলানো হয়েছে। বোর্ড এমন জায়গায় লাগানো হয়েছে ষে অংশের আবার সংস্কারই হয়নি। আর তা নিয়েই বেধেছে গোলমাল। সিপিএম পরিচালিত পঞ্চায়েতের এলাকায় এই কাণ্ডকে নেহাতই ভুল বলে পঞ্চায়েতের পক্ষ থেকে বলা হলেও, পাল্টা দুর্নীতির অভিযোগ তুলে পঞ্চায়েত দফতরের সামনে অবস্থান শুরু করেছে তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চণ্ডীতল‌া শেষ আপডেট: ২১ জুন ২০১৬ ০৫:৩৮
Share:

সংস্কার হয়েছে রাস্তার একাংশের। অথচ সংস্কারের ‘কাজ সম্পূর্ণ হয়েছে’ বলে বোর্ড ঝোলানো হয়েছে। বোর্ড এমন জায়গায় লাগানো হয়েছে ষে অংশের আবার সংস্কারই হয়নি। আর তা নিয়েই বেধেছে গোলমাল। সিপিএম পরিচালিত পঞ্চায়েতের এলাকায় এই কাণ্ডকে নেহাতই ভুল বলে পঞ্চায়েতের পক্ষ থেকে বলা হলেও, পাল্টা দুর্নীতির অভিযোগ তুলে পঞ্চায়েত দফতরের সামনে অবস্থান শুরু করেছে তৃণমূল। ঘটনাটি হুগলির চণ্ডীতলা ১ ব্লকের শিয়াখালা পঞ্চায়েতের।

Advertisement

প্রশাসন ও স্থানীয় সূত্রে খবর, ওই পঞ্চায়েতের দেশমুখ গ্রামের কালীতলা মন্দির থেকে বালিপোঁতা পর্যন্ত এক কিলোমিটার রাস্তায় ইট পাতার কথা ছিল ১০০ দিনের কাজ প্রকল্পে। সেই কাজ এখনও হয়নি। অথচ ওই অংশের কাজ হয়ে গিয়েছে বলে পঞ্চায়েতের তরফে বোর্ড লাগানো হয়েছে ওই রাস্তার অন্য অংশে। বিষয়টি নিয়ে দুর্নীতির অভিযোগ তুলেছে তৃণমূল। ব্লক প্রশাসনের কাছে তারা অভিযোগও জানিয়েছে।

সোমবার পঞ্চায়েত দফতরের সামনে অবস্থানে বসেন তৃণমূলের স্থানীয় নেতা-কর্মীরা। পঞ্চায়েতের বিরোধী দলনেতা, তৃণমূলের সূর্যকান্ত ঘোষাল বলেন, ‘‘রাস্তা সংস্কারের কাজ একফোঁটাও না করে বোর্ড ঝুলিয়ে দেওয়া হয়েছে। এই দুর্নীতি আমরা বরদাস্ত করব না। আমাদের দাবি, প্রধানকে গ্রেফতার করতে হবে।’’ প়ঞ্চায়েত প্রধান, সিপিএমের সুরজিৎ ঘোষ দুর্নীতির অভিযোগ উড়িয়ে দেন। তাঁর বক্তব্য, ‘‘শিবতলা থেকে দিঘির পাড় পর্যন্ত ওই রাস্তা সংস্কার করা হয়েছে। কিন্তু ভুলবশত রাস্তার কালীতলা মন্দির থেকে বালিপোঁতা পর্যন্ত অংশে বোর্ড ঝোলানো হয়েছে। এর মধ্যে কোনও দুর্নীতি নেই। ওই রাস্তাতেও ইট পাতা হবে। ছোট একটা ব্যাপার নিয়ে তৃণমূল নোংরা রাজনীতি করছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন