Howrah

হাওড়া পুরনিগমে নির্বাচনের দাবিতে এ বার হাইকোর্টে সিপিএম

বিপ্লবের অভিযোগ, আসলে নির্বাচন করানোর কোনও ইচ্ছাই নেই রাজ্য সরকারের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২১ ২৩:২৬
Share:

ফাইল চিত্র।

নির্বাচিত প্রতিনিধি ছাড়া প্রশাসক বসিয়ে গত ২ বছর ধরেহাওড়া পুরনিগমের কাজ চালাচ্ছে রাজ্য সরকার। অভিযোগ, এর ফলে প্রতিদিন সমস্যায় পড়তে হচ্ছে এলাকার মানুষকে। এই অভিযোগে এবার অবিলম্বে নির্বাচনের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হল হাওড়া জেলা সিপিএম।

Advertisement

হাওড়া জেলা সিপিএম-এর সম্পাদক বিপ্লব মজুমদারের দাবি, ২০১৮ সালের ডিসেম্বরে এই পুরনিগমের মেয়াদ শেষ হয়। তার পর থেকে প্রশাসক বসিয়ে কোনও রকমে কাজ চলানো হচ্ছে। বিপ্লবের অভিযোগ, আসলে নির্বাচন করানোর কোনও ইচ্ছাই নেই রাজ্য সরকারের। তাঁরা প্রথমে ভেবেছিলেন রাজ্য সরকার এই নির্বাচন করার জন্য রাজ্য নির্বাচন কমিশনের কাছে আবেদন জানাবে। কিন্তু সেটা আজ পর্যন্ত হয়নি। তার ফল ভোগ করতে হচ্ছে হওড়া পুরবাসীদের। তাই সিপিএম নেতৃত্বের দাবি, অবিলম্বে গণতান্ত্রিক পদ্ধতিতে পুরনির্বাচন হোক।

সোমবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে প্রধান বিচারপতি টিবি রাধাকৃষ্ণন এবং বিচারপতি অরিত্র বন্দ্যোপাধ্যের বেঞ্চে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার এই মামলার শুনানি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন