এটিএমে ছেঁড়া নোট, থানায় গ্রাহকেরা

এটিএম থেকে টাকা তুলতেই গ্রাহকের চক্ষু চড়কগাছ। ২০০০ টাকার সব নোটই ছেঁড়াফাটা!শনিবার শ্রীরামপুরের নেতাজি সুভাষ অ্যাভেনিউয়ের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের ঘটনা। কিন্তু মাসের দ্বিতীয় শনিবার হওয়ায় ব্যাঙ্ক বন্ধ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীরামপুর শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৭ ০২:০০
Share:

সেই নোট। নিজস্ব চিত্র

এটিএম থেকে টাকা তুলতেই গ্রাহকের চক্ষু চড়কগাছ। ২০০০ টাকার সব নোটই ছেঁড়াফাটা!

Advertisement

শনিবার শ্রীরামপুরের নেতাজি সুভাষ অ্যাভেনিউয়ের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের ঘটনা। কিন্তু মাসের দ্বিতীয় শনিবার হওয়ায় ব্যাঙ্ক বন্ধ। উপায়ান্তর না দেখে ছেঁড়া নোট নিয়েই শ্রীরামপুর থানায় ছোটেন কয়েক জন গ্রাহক। অভিযোগ পেয়ে সঙ্গে সঙ্গেই এটিএম বন্ধ করতে বলে পুলিশ। পুলিশ জানায়, তিন জন ছেঁড়া নোট নিয়ে অভিযোগ জানান। সোমবার ব্যাঙ্ক খুললে প্রয়োজনে সিসিটিভি-র ফুটেজ দেখে ঘটনা সম্পর্কে বিস্তারিত জানা যাবে। ওই গ্রাহকেরা থানায় না এলে হয়তো আরও অনেককে বিপাকে পড়তে হতো। পুলিশের তরফেও ব্যাঙ্ক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হবে। প্রবীর দত্ত নামে শহরের এমএন রায় স্ট্রিটের এক ব্যবসায়ী জানান, এ দিন সকাল সাড়ে ১১টা নাগাদ তিনি ওই এটিএম থেকে ১০ হাজার টাকা তোলেন। পাঁচটি ২০০০ টাকার নোট বের হয়। তাঁর অভিযোগ, ‘‘কোনও নোটের মাঝখান কাটা, কোনওটির উপর দিক ছেঁড়া ছিল। প্রমাণ রাখতে সিসি ক্যামেরার সামনে নোটগুলো তুলে ধরি।’’ প্রদীপ চৌধুরী নামে ধোবিঘাট এলাকার এক জনও একই ফ্যাসাদে পড়েন। তিনি ওই এটিএম থেকে চার হাজার টাকা তোলেন। ২০০০ টাকার দু’টি ছেঁড়া নোট বের হয়। তার পরেই তাঁরা সটান থানায় যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন