সম্পত্তি নিয়ে বিবাদ, বাবাকে খুনে অভিযুক্ত ছেলে

এক সপ্তাহ আগে উলুবেড়িয়ায় ছেলেকে খুনের অভিযোগ উঠেছিল বাবার বিরুদ্ধে। এ বার বাবাকে খুনের অভিযোগ উঠল ছেলের বিরুদ্ধে। রবিবার রাতে বাগনানের খানজাদাপুর গ্রামের ঘটনা। পুলিশ জানিয়েছে, মৃতের নাম সুধাংশু মণ্ডল (৬৮)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাগনান শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৭ ০১:৪১
Share:

এক সপ্তাহ আগে উলুবেড়িয়ায় ছেলেকে খুনের অভিযোগ উঠেছিল বাবার বিরুদ্ধে। এ বার বাবাকে খুনের অভিযোগ উঠল ছেলের বিরুদ্ধে। রবিবার রাতে বাগনানের খানজাদাপুর গ্রামের ঘটনা। পুলিশ জানিয়েছে, মৃতের নাম সুধাংশু মণ্ডল (৬৮)। পুলিশ জানিয়েছে অভিযুক্ত ছেলে নিশীথ খুনের পর নিজেই সটান বাগনান থানায় গিয়ে আত্মসমর্পণ করে। তাকে গ্রেফতার করা হয়েছে। পারিবারিক বিবাদের জেরেই খুন বলে প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, সুধাংশুবাবুর তিন ছেলে। নিশীথ ছোট। বয়স বছর সাতাশ। সুধাংশুবাবুর বড় দুই ছেলে দিনমজুরের কাজ করেন। তাঁদের বিয়ে হয়ে গেলেও নিশীথ অবিবাহিত। সুধাংশুবাবুর অল্প কিছু জমি ছিল। বাড়িতে ছাগল চাষও করতেন। রবিবার রাতে বড় ও মেজ ছেলে দু’টি আলাদা ঘরে ঘুমোচ্ছিলেন। দালানে দরমা দিয়ে ঘেরা জায়গায় নিশীথকে নিয়ে শুয়েছিলেন সুধাংশুবাবু।

পরিবার সূত্রে জানা গিয়েছে, রাত ১২টা নাগাদ সুধাংশবাবুর গোঙানির শব্দ শুনে ঘুম ভেঙে যায় বড় পুত্রবধূ অঞ্জনার। দরজা খুলে তিনি বাইরে বের হন। তাঁর কথায়, ‘‘দেখি শ্বশুরমশাই গোঙাচ্ছেন। চারদিক রক্তে ভেসে যাচ্ছে। গোটা শরীরে কোপানোর দাগ। নিশীথ সেখানে নেই।’’ তাঁর চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসেন। খবর দেওয়া হয় থানায়। পুলিশ এলে দেখে সুধাংশুবাবু মারা গিয়েছেন। নিশীথকে দেখতে না পেয়ে শুরু হয় খোঁজাখুঁজি। তারই মধ্যে খবর থানা থেকে খবর আসে নিশীথ পুলিশের কাছে গিয়ে খুনের কথা স্বীকার করেছে।

Advertisement

পুলিশের বক্তব্য, নিশীথ তাদের জানিয়েছে ছাগলকে খাওয়ানোর জন্য যে হাঁসুয়া দিয়ে ঘাস কাটা হতো তা দিয়েই সে বাবাকে খুন করেছে। খুনের পর বাড়ির লাগোয়া পুকুর পাড়ে ঝোপের মধ্যে হাঁসুয়াটি ফেলে দেয়। পুলিশ পরে ঝোপ থেকে হাঁসুয়াটি উদ্ধার করে। বাবাকে খুনের কারণ হিসাবে নিশীথ জানিয়েছে, তার পাইলস-এর অসুখ ছিল। চিকিৎসার জন্য বার বার বাবার কাছে চেয়েও সে টাকা পায়নি। শুধু তাই নয়, বাবা তাকে জমির ভাগও দিতে অস্বীকার করেন। এই নিয়ে বাবার সঙ্গে তার প্রায়ই ঝগড়া হতো। পুলিশের দাবি, সেই বিবাদের জেরেই নিশীথ বাবাকে খুন করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন