সামনে ভোট, খানাকুলে উদ্বোধন, শিলান্যাসের হিড়িক

ভোটের আগে একাধিক প্রকল্পের উদ্বেোধন এবং শিলান্যাস নিয়ে মঙ্গরবার সরগরম ছিল হুগলির খানাকুল ও আরামবাগ দুই বিধানসভাকেন্দ্র। খানাকুলে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘির তৃণমূল বিধায়ক ও অভিনেত্রী দেবশ্রী রায়, তারকেশ্বরের বিধায়ক-মন্ত্রী রচপাল সিংহ ও স্থানীয় বিধায়ক ইকবাল আহমেদ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আরামবাগ শেষ আপডেট: ০২ মার্চ ২০১৬ ০৩:১৫
Share:

শিলান্যাসের অনুষ্ঠানে দেবশ্রী রায়, রচপাল সিংহ। -নিজস্ব চিত্র।

ভোটের আগে একাধিক প্রকল্পের উদ্বেোধন এবং শিলান্যাস নিয়ে মঙ্গরবার সরগরম ছিল হুগলির খানাকুল ও আরামবাগ দুই বিধানসভাকেন্দ্র। খানাকুলে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘির তৃণমূল বিধায়ক ও অভিনেত্রী দেবশ্রী রায়, তারকেশ্বরের বিধায়ক-মন্ত্রী রচপাল সিংহ ও স্থানীয় বিধায়ক ইকবাল আহমেদ। আরামবাগে ছিলেন বিধায়ক কৃষ্ণচন্দ্র সাঁতরা এ দিন আরামবাগ পুরসভা এলাকায় ৫টি নিকাশি নালার কাজ-সহ পুড়া গ্রামে একটি জল প্রকল্প এবং কাপসিট গ্রামে একটি কমিউনিটি হলের উদ্বোধন হয়। সালেপুরে চারমাইলে একটি বালিকা বিদ্যালয়ের শিলান্যাস করলেন মন্ত্রী রবিরঞ্জন চট্টোপাধ্যায়। খানাকুলের ঘোষপুরে দু’টি সেতু এবং সাতটি স্কুলে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের উদ্বোধন করেন রচপাল সিং, ইকবাল আহমেদ এবং দেবশ্রী রায়।

Advertisement

একটি নতুন প্রাথমিক বিদ্যালয় এবং একটি উচ্চতর প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধন সহ কোনওটি মাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিকে উন্নীতকরণ, কোনওটির নতুন ভবন উদ্বোধনের পর দেবশ্রী রায় বলেন, ‘‘তৃণমূল সরকার কথা বলে না, কাজ করে। প্রতিশ্রুতি দিলে তা কার্যকর করে।” ঘোষপুর রওনা হওয়ার আগে মোমবাতি জ্বালিয়ে খানাকুল গ্রামীণ হাসপাতালে একটি ব্লাড স্টোরেজ ইউনিটের শিলান্যাস করেন রচপাল ও দেবশ্রী ও ইকবাল আহমেদ।

মহকমা স্বাস্থ্য আধিকারিক সিদ্ধার্থ দত্ত বলেন, ‘‘প্রসূতিদের নিরাপত্তার কথা ভেবে এখানে একটি ব্লাড স্টোরেজ ইউনিটের পরিকল্পনা করা হয়েছিল। এটি রূপায়িত হলে আরামবাগ মহকুমার ব্লাড ব্যাঙ্ক থেকে প্রয়োজনীয় কিছু রক্ত এখানে মজুত রাখা হবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন