আধার কার্ডের ছবি তোলা নিয়ে অবরোধ

পান্ডুয়া ব্লক স্বাস্থ্য আধিকারিকের নির্দেশে পাঁচ বছর বয়স পর্যন্ত শিশুদের আধার কার্ডের ছবি তোলার জন্য রবিবার সকাল ৬টা থেকে পান্ডুয়া গ্রামীণ হাসপাতালে ভিড় করেছিলেন কয়েকশো অভিভাবক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পান্ডুয়া শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৭ ০১:০২
Share:

পান্ডুয়ায় জিটিরোডে অবরোধ। ছবি: সুশান্ত সরকার।

পান্ডুয়া ব্লক স্বাস্থ্য আধিকারিকের নির্দেশে পাঁচ বছর বয়স পর্যন্ত শিশুদের আধার কার্ডের ছবি তোলার জন্য রবিবার সকাল ৬টা থেকে পান্ডুয়া গ্রামীণ হাসপাতালে ভিড় করেছিলেন কয়েকশো অভিভাবক। কিন্তু সাড়ে এগারোটা বেজে গেলেও ছবি তোলার লোক না আসায় ক্ষোভে হাসপাতালের সামনে জিটি রোড অবরোধ করেন ওই অভিভাবকেরা। প্রায় আধঘণ্টা অবরোধ চলার পর বিডিও সমীরণ ভট্টাচার্য ও পান্ডুয়া থানার ওসি সুমন রায়চৌধুরীর হস্তক্ষেপে অবরোধ ওঠে। বিএমওএইচ শঙ্করনারায়ণ সরকার বলেন, ‘‘ এ দিন সকাল ৮টা থেকে পাঁচ বছর বয়স পর্যন্ত শিশুদের আধার কার্ডের ছবি তোলার জন্য কলকাতা থেকে লোক আসার কথা ছিল। কিন্তু রাস্তায় গাড়ি খারাপ হয়ে যাওয়ায় তাঁরা অনেক দেরিতে আসেন।’’ বিডিও বলেন, ‘‘বিষয়টি জানার পরে পুলিশে খবর দিই। অবরোধকারীদের সঙ্গে কথা বলে বেলা দেড়টার পর আধার কার্ডের ছবি তোলা শুরু হয়। এ দিন শ’দেড়েক শিশুর ছবি তোলা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন