বিধি ভেঙে চণ্ডীতলায় কল্যাণের বাইক মিছিল

নির্বাচনের মুখে সারদা, নারদ নিয়ে প্রবল চাপে পড়ায় আস্ফালন বাড়ছে শাসক দলের। পাশাপাশি নিবার্চন বিধি ভাঙার অভিযোগও বাড়ছে তাদের বিরুদ্ধে। দিন কয়েক আগে চাঁপদানিতে তৃণমূল প্রার্থী মুজফ্ফর খানের প্রচারে বাইক মিছিলকে কেন্দ্র করে নিয়ে ভোট বিধি ভাঙার অভিযোগ ওঠায় ১২টি বাইক বাজেয়াপ্ত করে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চণ্ডীতল‌া শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৬ ০২:১৪
Share:

তৃণমূল প্রার্থী স্বাতী খন্দকারের সমর্থনে কর্মী-সমর্থকদের বাইক মিছিল। ছবি: দীপঙ্কর দে।

নির্বাচনের মুখে সারদা, নারদ নিয়ে প্রবল চাপে পড়ায় আস্ফালন বাড়ছে শাসক দলের। পাশাপাশি নিবার্চন বিধি ভাঙার অভিযোগও বাড়ছে তাদের বিরুদ্ধে। দিন কয়েক আগে চাঁপদানিতে তৃণমূল প্রার্থী মুজফ্ফর খানের প্রচারে বাইক মিছিলকে কেন্দ্র করে নিয়ে ভোট বিধি ভাঙার অভিযোগ ওঠায় ১২টি বাইক বাজেয়াপ্ত করে পুলিশ। তারপর ফের এ দিন , রবিবার চণ্ডীতলায় তৃণমূল প্রার্থী স্বাচতী খন্দকারের প্রচারে নির্বাচন বিধি ভেঙে সমর্থনে মোটরসাইকেল মিছিল করার অভিযোগ উঠল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে।

Advertisement

রবিবার ছুটির দিনে চণ্ডীতলায় দলীয় প্রার্থীর সমর্থনে বিভিন্ন রাস্তায় মোটর সাইকেল মিছিল পথচারীদের নাজেহাল করে দেয়। অন্তত ৪০-৫০টা মোটর সাইকেলে কয়েকশো তৃণমূল সমর্থক মশাট, কদমতলা থেকে শুরু করে বিভিন্ন রাস্তা ঘুরে নবাবপুর বাজার হয়ে ভগবতীপুর বাজারে প্রচার মিছিল শেষ করে। মিছিলের পুরোভাগে ছিলেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, প্রার্থী স্বাতী খন্দকার। মিছিলে মোটরসাইকেল থাকলেও দলীয় সূত্রে জানানো হয় প্রচণ্ড গরমের জন্য হাঁটা অসম্ভব হয়ে পড়ায় মোটর সাইকেলে চেপে উৎসাহী কিছু সমর্থক প্রচার মিছিলে যোগ দিয়ছিলেন।

মিছিলে চাঁপদানির জোটপ্রার্থী আব্দুল মান্নাকে আক্রমণ করে কল্যাণবাবু বলেন, ‘‘নিজেকে জোটের কারিগর মনে করে আরামবাগে মার খেয়ে চাঁপদানিতে এসেছেন আবদুল মান্নান। কংগ্রেস এতদিন সিপিএমের বিরুদ্ধে নানা রকম কুৎসা করে এখন হাতে হাত মিলিয়ে ভোটের লড়াইয়ে নেমেছে। এদের চরিত্র নিয়ে মানুষের কাছে কিছু বলার নেই।’’ কিন্তু বাইক মিছিল নিষিদ্ধ হওয়া সত্ত্বেও মিছিলে এত বাইক কেন প্রশ্ন করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

Advertisement

তাঁর বিরুদ্ধে কল্যাণবাবুর মন্তব্য নিয়ে জানতে চাওয়া হলে আবদুল মান্নান বলেন, ‘‘নির্বাচন বিধিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ওরা বেপরোয়া প্রচার চালাচ্ছে। ওদের কথার উত্তর দিতে আমাদের রুচিতে বাধে।’’

হুগলির জেলাশাসক মুক্তা আর্য বলেন, ‘‘নির্বাচন বিধি ভেঙে চণ্ডীতলায় মোটর সাইকেল মিছিলের বিরুদ্ধে বিডিও অভিযোগ দায়ের করার পর ব্যবস্থা নেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন